Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

ভুল করে আওয়ামী লীগ নেতা কর্মীদের উপর লাঠিচার্জ ! দুই পুলিশ ক্লোজড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৯:২৬ পিএম

খুলনায় বিএনপি নেতা শামসুজ্জামান দুদু'র কুশপুত্তলিকা দাহকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা কর্মীদের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে ক্লোজ করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। বুধবার রাতে ওই দুই পুলিশ সদস্যকে ক্লোজ করা হয়। পুলিশ বলছে, 'ভুলক্রমে' লাঠিচার্জ এর ঘটনা ঘটেছে।

এর আগে বুধবার সন্ধ্যায় নগরীর কেডি ঘোষ রোডে বিএনপির মহানগর ও জেলা কার্যালয়ের কাছেই লাঠিচার্জের ঘটনা ঘটে।আওয়ামীলীগের নেতা কর্মীরা ওই স্থানে বিএনপি নেতা শামদুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করতে গেলে পুলিশ সেখানে লাঠিচার্জ করে। এতে ৩/৪ জন কর্মী আহত হয়।

ক্লোজড হওয়া ওই দুই পুলিশ সদস্য হলেন, খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল ও নিয়াবর।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানিয়েছে, জটলা ও অগ্নিসংযোগ দেখে পুলিশ আওয়ামীলীগ নেতা কর্মীদের বিএনপি মনে করে লাঠিচার্জ শুরু করে। এ সময় ব্যাপক হট্টগোলের সৃষ্টি হয়।

কেএমপি সূত্রে জানা গেছে, এ ঘটনাকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটির আহ্বায়ক হলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাবিকুল ইসলাম।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার মো: আনোয়ার হোসেন জানিয়েছেন, ‘ভুল বোঝাবুঝি'র জেরে এ ঘটনাটি ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত হয়েছে। তিনি আরো জানান, ঘটনাকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান হলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাবিকুল ইসলাম।



 

Show all comments
  • মোঃ রতন আলী ৪ মার্চ, ২০২১, ৯:২৯ এএম says : 0
    ভালো হলে নেব
    Total Reply(0) Reply
  • মো:+শফিউর+রহমান ৪ মার্চ, ২০২১, ১১:৫৪ এএম says : 0
    আহারে পুলিশ ভাইরা আপনারাতো কখনো এত বড় ভুল করেন্যা ? মনে হয় একটু বেখেয়াল হয়ে পরেছিল তাই ভুল করে এমন হয়েছে । আর ভুল কইরেন্যা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ