Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

ফেরি স্বল্পতায় যানজট

দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি স্বল্পতার কারণে প্রতিদিনই লেগে আছে যানজট। ফলে নদী পাড়ের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে মহাসড়কে সিরিয়ালে আটকা পড়েছে শতশত পণ্যবাহী ট্রাক। এ ছাড়া যান্ত্রিক ত্রুটির কারণে দুটি ফেরি বিকল থাকায় বর্তমানে এ রুটে চলছে ১২টি ফেরি।
জানা যায়, ফেরি স্বল্পতার কারণে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কে শতশত পণ্যবাহী ট্রাক সিরিয়ালে আটকা পড়েছে। দৌলতদিয়া ঘাট থেকে ১৩ কি.মি. দূরে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকা রয়েছে। তবে সিরিয়ালে থাকতে হচ্ছে না পরিবহন বা ছোট গাড়িকে।
ট্রাকচালক আলিম শেখ (ঢাকা মেট্রো ১৩-৫৮৭০) জানান, আমি গত মঙ্গলবার রাত ৮টা দিকে গোয়ালন্দ মোড়ে হাইওয়ে সড়কে সিরিয়ালে আটকে থাকি। আজ সকালে দৌলতদিয়া ঘাটে এসে আবার সিরিয়ালে আটকে আছি কখন ফেরিতে উঠবো বলতে পারছি না। শুনেছি যে এই ঘাটে ফেরি কমে যাওয়ার কারণে নাকি যানজটে থাকতে হচ্ছে।
রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সেপেক্টর (টিআই) মাসুদুর রহমান জানান, দৌলতদিয়াঘাটকে যানজট মুক্ত রাখতে ১৩ কি.মি. দূরে গোয়ালন্দ মোড় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। পর্যায়ক্রমে এ সকল অপচনশীল পণ্যবাহী গাড়িগুলো ছাড়া হবে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার এক্সচেঞ্জ ম্যানেজার খোরশেদ আলম জানান, এই নৌরুটে বর্তমানে ছোট বড় ১২টি ফেরি চলাচল করছে এবং ২টি রো রো রড় ফেরির মেরামতের কাজ চলছে। ফেরি স্বল্পতার কারণে ঘাটে একটু যানজট। তবে যাত্রীবাহি পরিবহন ও ছোট গাড়ি এবং কাঁচামাল ভর্তি ট্রাকগুলো অগ্রাধিকারের ভিত্তিতে পারাপার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৩ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ