Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

চিরপ্রতিদ্বন্দ্বি জয় চায় অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম


টেস্ট ক্রিকেটের স‚চনালগ্ন থেকে শুরু দল দুটির দ্বৈরথের। সেই লড়াইয়ের আমেজ দিনকে দিন শুধু বেড়েছেই। চিরপ্রতিদ্ব›দ্বী বলতে যা বোঝায় আর কী! বলা হচ্ছে, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কথা। এক দল অন্য দলের সমর্থন করবে, তা যেন ভাবাই যায় না। তবে তাদের একটি যদি আরেকটির সমর্থক হয়ে ওঠে, তাহলে কেমন হবে? ভ্র‚ কুঁচকে উঠলেও এমনটাই ঘটতে যাচ্ছে। আজ থেকে আহমেদাবাদে শুরু হবে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার চার ম্যাচ সিরিজের শেষ টেস্ট। ওই ম্যাচে ইংলিশদের জয়ের জন্য প্রার্থনা করবে অজিরা! গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।
এ সব কিছুর কেন্দ্রে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী জুনে হতে যাওয়া ফাইনালে খেলা আগেই নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে ১০ উইকেটে হেরে ফাইনালে যাওয়ার লড়াই থেকে ছিটকে গেছে ইংল্যান্ড। লড়াইটা এখন শুধু ভারত ও অস্ট্রেলিয়ার। আহমেদাবাদে অন্তত ড্র করলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বিরাট কোহলির দলের। কেবল ইংল্যান্ড জিতলেই ফাইনালে খেলতে পারবে অস্ট্রেলিয়া। অর্থাৎ তাদের ভাগ্য ঝুলে আছে ইংলিশদের হাতে। সেকারণে চিরপ্রতিদ্ব›দ্বীদের হয়ে গলা ফাটাবে অজিরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে রয়েছে অস্ট্রেলিয়া দল। সেখানেই ম্যাকডোনাল্ড বলেছেন, ‘কিছুটা নিজেদের স্বার্থের ব্যাপার তো আছে, তাই না? অনেক দিন পর প্রথমবার ইংল্যান্ডকে আমরা সমর্থন করব। আশা করছি, তারা সেখানে তাদের কাজটা ঠিকঠাক করতে পারবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন