Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের মহারাষ্ট্রে কোভিড টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরেই মৃত্যু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৯:২৩ এএম

ভারতের মহারাষ্ট্রে মঙ্গলবার কোভিড টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কিছু ক্ষণের মধ্যেই ৪৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রের খবর, মৃত সুখদেব কিরদাতের বাড়ি ভিওয়ান্ডিতে। তিনি ছিলেন এক জন চক্ষুরোগ বিশেষজ্ঞের গাড়ির চালক। মঙ্গলবার কোভিড টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ১৫ মিনিটের মধ্যেই হাসপাতালের অবজারভেশন রুমে জ্ঞান হারিয়ে ফেলেন সুখদেব। -আনন্দবাজার পত্রিকা

প্রায় সঙ্গে সঙ্গেই ২ সন্তানের জনক সুখদেবকে নিয়ে যাওয়া হয় কাছাকাছি ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ঠিক কী কারণে সুখদেবের মৃত্যু হয়েছে সে ব্যাপারে তাঁরা নিশ্চিত হতে পারেননি। ময়না তদন্তের পরেই তাঁর মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে। সুখদেবকে কোভিড টিকার প্রথম ডোজটি দেওয়া হয়েছিল গত ২৮ জানুয়ারি।

হাসপাতালের চিকিৎসক কে আর খারাত বলেছেন, এক মাসে সুখদেবকে কোভিড টিকার প্রথম ডোজটি দেওয়া হয়েছিল। তখন কোনও সমস্যা হয়নি। দ্বিতীয় ডোজটি দেওয়ার আগেও তাঁর সার্বিক শারীরিক পরীক্ষা হয়েছিল। দীর্ঘ দিন ধরেই উচ্চ রক্তচাপজনিত সমস্যা ছিল সুখদেবের। তবে টিকার দ্বিতীয় ডোজটি নেওয়ার আগে সুখদেবের রক্তচাপ স্বাভাবিকই ছিল। পা একটু ঘামছিল। তবে সুখদেবের মৃত্যুর কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। মঙ্গলবার মহারাষ্ট্রে ৩৩ হাজার ৪৪ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে বলে দেশটির সরকারি সূত্রে খবর পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ