Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

তানজানিয়া ভ্রমণকাহিনী লিখলেন মিথিলা-আইরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১১:৩৫ এএম

একটি ভ্রমণকাহিনী লিখলেন মা-মেয়ে। আরও ভাল করে বললে, ভ্রমণকাহিনী লিখলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এবং মেয়ে আইরা। কাজসূত্রে বিভিন্ন দেশে ঘুরতে হয়েছে মিথিলাকে। সঙ্গী ছিল ছোট্ট মেয়ে আইরা। সেরকম বহু দেশে ঘোরার মুহূর্তগুলো মেয়ে মনে করে বলেছে মা-কে। আর মা মিথিলা সেগুলে গুছিয়ে লিখে ফেলেছেন। তেমনই এক ভ্রমণের গল্প নিয়ে তৈরি হল এক বই। মা-মেয়ে তার নাম দিয়েছে ‘আইরা আর মায়ের অভিযান তানজানিয়া দ্বীপে’।

ভ্রমণকাহিনী বললে ভীষণ সিরিয়াস মনে হয়, তাই এই বই একাধারে ভ্রমণকাহিনী এবং অন্যদিকে কমিকস বই।

বইটি প্রসঙ্গে মিথিলা বলেন, “আমরা দুজনে একটা গল্পের সিরিজের কথা ভেবেছি। এবারের গল্পে উঠে আসবে তানজানিয়া। তবে আমি আর আইরা তো অনেক জায়গায় ঘুরেছি, কোন কোন জায়গার গল্প বইতে উঠে আসবে তা ঠিক পরে হবে।”

বাংলাদেশী এনজিও ‘লাইট অফ হোপ’-এর সঙ্গে যুক্ত রয়েছেন মিথিলা। সংগঠনটির উদ্যোগে বইমেলায় প্রকাশ হতে চলেছে ‘আইরা আর মায়ের অভিযান তানজানিয়া দ্বীপে’। তবে বইতে কি কোনওভাবে আইরার ‘আব্বু’ আর ‘আপনার’ সৃজিতের কথা আসবে? হাসতে হাসতে মিথিলা বললেন, “ধ্যাত! সৃজিতের কোনও সিনই নেই। কারণ আমি আইরার সঙ্গে যখন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছি, সৃজিত কোথায়!”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ