Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

মাত্র ২ ঘণ্টা ঘুমান বেরোবি ভিসি কলিমুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ২:১১ পিএম

দায়িত্বে অবহেলা করাটা চরিত্রের মধ্যে নেই বলে দাবি করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের জন্য দৈনিক ২০ থেকে ২২ ঘণ্টা কাজ করেন, মাত্র দুই ঘণ্টা ঘুমান বলে জানান। আজ বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় নিজের বিরুদ্ধে ওঠা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে দোষারোপ করেন বেরোবি ভিসি।

অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, এ ধরনের জায়গা থেকে এমন অভিযোগ তোলা রাজনৈতিক অপকৌশল। এ সময় তিনি নিজের এলাকার সংসদ নির্বাচনের প্রসঙ্গ তুলে বলেন, ‘আমার পরিচিত সবাই জানেন, আমি একজন কাজ পাগল মানুষ। দায়িত্বে অবহেলা আমার চরিত্রে নেই। বাংলাদেশের যে প্রান্তেই থাকি না কেন আমি বেরোবির উপাচার্য। আর বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী, উপাচার্যের পদ আবাসিক নয় রেজিস্ট্রারের দায়িত্ব আবাসিক।’

ভিসি বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ- আমাকে পাওয়া যায় না, আমি নিখোঁজ হয়ে যাই, আমি ঢাকা থাকি। অথচ আমি প্রতিদিন ২০/২২ ঘণ্টা কাজ করি। ঢাকায় থাকলে লিয়াঁজো অফিসে কাজ করি। রংপুরে থাকলে বাসায় থেকে কাজ করি। দায়িত্বগ্রহণের পর স্বাভাবিকভাবেই সব চলছিল। কিন্তু মিথ্যা ও অসংলগ্ন যেসব তথ্য সংবাদমাধ্যমে দেয়া হচ্ছে, তা জনমনে বিভ্রান্তি তৈরি করছে।’



 

Show all comments
  • Abdul matin ৪ মার্চ, ২০২১, ৩:০৪ পিএম says : 0
    আপনি হয় অতিমানব না হয় মিথ্যা বলছেন।কোনটা সত্যি?
    Total Reply(0) Reply
  • M Delwar Hossain ৪ মার্চ, ২০২১, ৩:৪৮ পিএম says : 0
    If you work 20-20 hours a day then when you play golf??
    Total Reply(0) Reply
  • মনিরুজ্জামান মনি ৪ মার্চ, ২০২১, ৪:০১ পিএম says : 0
    ওনার কথাশুনে মন্তব্য কিভাবে করবো।এখন দোষ শিক্ষামন্ত্রীর।সে ওনার মাথায় লবন রেখে বরই খাইছে।কথা হল উনি কি নাবালক? আগে মনে ছিলনা? এই বরই কিন্তু টক। এখন বোঝ। নিজেও খাইছো।শিক্ষিত হয়ে ইজ্জত নিয়ে অবসর নিতে পারলে না।এই শিক্ষার কি দাম রইল?মরে গেলে আজীবন মানুষ ঘৃনাভরে স্মরণ করবে।
    Total Reply(0) Reply
  • N Islam ৪ মার্চ, ২০২১, ৫:১৬ পিএম says : 0
    ২০/২২ ঘন্টা কাজ করেন ! হবে হয়তোবা । কারন, সৎকর্ম ও দু:স্কর্ম, দুটোই কিন্তু কাজের অন্তর্ভূক্ত ।
    Total Reply(0) Reply
  • NURUl Hoque ৪ মার্চ, ২০২১, ৮:০০ পিএম says : 0
    ................ দলীয় দালালি করে তোর মত ভিসির দরকার নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ