Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

চিলমারীতে কালী মন্দিরের প্রতিমা ভাংচুর পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার

চিলমারী (কুড়িগ্রাম)সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৪:০১ পিএম

কুড়িগ্রামের চিলমারীতে এক কালী মন্দিরের কলিসহ ২টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

বুধবার রাতে উপজেলার মুদাফৎথানা সরকার পাড়া সার্বজনীন কালী মন্দিরে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ও পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগে উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ , চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, “এই মন্দিরের দরজা খুলে মন্দিরের ভিতরে থাকা মূর্তিগুলোর হাত, বুক, মাথা ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। কে বা কাহারা মন্দিরে প্রতিমার ভেঙ্গে ফেলেছে বলে জানান মন্দির কমিটির সভাপতি। এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান, “ভোরে ঘুম থেকে উঠে মন্দিরের সামনে এসে তারা দেখতে পায় কে বা কারা মন্দিরের ভিতরে থাকা মূর্তিগুলোর ভেঙ্গে রেখেছে।“ঘটনাটির সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।” এ ব্যাপারে উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি শ্রী কর্ন বাবু বলেন, ‘একটি সুরতি মন্দিরের তালা ভেঙ্গে কে বা কারা রাতের অন্ধকারে মূর্তিগুলোর তি করেছে। “পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ পরবর্তীতে এ রকম ঘটনা যেন আর না ঘটে। কথা হলে জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের লোকজনকে শান্ত থাকার সাথে সাথে দোষীদের আইনের অধিনে এনে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ