Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে জাল সনদে ভোটার হতে গিয়ে আটক-১

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৪:২৯ পিএম

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন অফিসে জাল সনদে নতুন ভোটার হতে গিয়ে আব্দুর রাজ্জাক (২১) নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ে এই ঘটনা ঘটে।

সদর উপজেলা নির্বাচন অফিসার হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান জানান, কুড়িগ্রাম পৌরসভা এলাকায় চর হরিকেশ গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীনের পূত্র আব্দুর রাজ্জাক গত ১৬ ফেব্রুয়ারি তারিখে অনলাইনে ভোটার হওয়ার আবেদন করে। বৃহস্পতিবার দুপুরে ওই যুবকের জেএসসি সনদের মূল কপি যাচাইকালে তার নাম ও জন্ম তারিখ স্ক্যান করে পরিবর্তন করার সত্যতা পাওয়া যায়। সে ছেলে হয়েও ২০১৪ সালে ত্রিমোহণী জুনিয়র গার্লস হাই স্কুল থেকে ৮ম শ্রেণি পাশের জাল সনদ জমা দেয়। সনদের সত্যতা না পাওয়ায় আব্দুর রাজ্জাককে কুড়িগ্রাম সদর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

এ ব্যাপারে আব্দুর রাজ্জাক জানান, আমার মটর ড্রাইভিং লাইসেন্সের জন্য ৮ম শ্রেণি পাশ দরকার। না বুঝে অন্যের প্ররোচনায় কাজটি করেছি। এজন্য আমি অনুতপ্ত।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, জাল সনদে ভোটার হওয়ার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ