Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

জনদুর্ভোগ লাঘবে সরকার চরমভাবে ব্যর্থ- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৭:৩৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার জনদুর্ভোগ লাঘবে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, একদিকে দ্রব্যমূল্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ করে তুলেছে। অপরদিকে ঢাকা উভয় নগরে মশার উপদ্রব চরম আকার ধারণ করেছে। মশার আক্রমনের কারণে দিনে-রাতে স্বস্থির সাথে কোন কাজ করা দুস্কর হয়ে পড়েছে। নগরবাসীর এ দুর্ভোগ লাঘব করার কেউ নেই। জনগণের প্রতি সরকারের কোন দায়বদ্ধতা আছে বলে মনে হয় না। প্রতিটি সিটিতেই মশা নিধনে রয়েছে বিশাল বাজেট। এত বিশাল বাজেট কোথায় যায় ?

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দুর্নীতির করালগ্রাসে নিমজ্জিত দেশ। সর্বত্র দুর্নীতি ও লুটপাটের কারণে জনদুর্ভোগ মারাত্মক আকার ধারণ করছে। তিনি বলেন, জনগণের সমস্যার অন্ত নেই। দেশকে লুটপাটের কবল থেকে রক্ষায় সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী হতে যাচ্ছে। এই সুবর্ণজয়ন্তীতেও দেশ দুর্নীতমুক্ত হতে পারেনি। জনগণ ভোটাধিকার ও নাগরিক অধিকার থেকে বঞ্চিত। তিনি সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় পুনরায় জেগে উঠার আহ্বান জানান।

ঢাকায় জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন : জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে আগামী শনিবার সকাল ৯ টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। সভাপতিত্ব করবেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ