Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আব্দুল মুবীনই মোহামেডানের সভাপতি নির্বাচিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৮:০১ পিএম

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীনই ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় এই পদে নির্বাচিত হন।

মোহামেডানের বহুল কাঙ্খিত নির্বাচন ও বার্ষিক সাধারণ সভা শনিবার। এদিন রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে দুপুর দু’টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এর আগে সকালে অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা (এজিএম)। নির্বাচনে সভাপতি পদে একমাত্র জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীনের মনোনয়নপত্র জমা পড়ায় এখন ভোট হবে শুধু পরিচালক পদে। নির্বাচনে ৩৩৭ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বেছে নেবেন পছন্দের পরিচালকদের। এই নির্বাচনকে সামনে রেখে বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন থাকলেও ক্লাবের স্থায়ী সদস্যদের অনুরোধে নির্বাচন কমিশন বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময় বাড়িয়েছিল। সময় বাড়ালেও পরিচালক পদে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে ১৬ পরিচালক পদের বিপরীতে ২০ জন প্রার্থীই প্রতিদ্বন্দ্বীতা করছেন।

বিশ্বস্ত সুত্র জানায়, পরিচালক পদে প্রার্থী চারজন বেশি হওয়ায় একটি পক্ষ সমঝোতার উদ্যোগ নিয়েছিল। কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত সমঝোতা হয়নি। ফলে নির্বাচনই হচ্ছে সাদাকালো শিবিরে।

বৃহস্পতিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার এবিএম রিয়াজুল কবির কাউছার বলেন,‘আমরা প্রত্যাহারের সময়সীমা বাড়ানোর পরেও কোনো প্রত্যাহার পত্র পাইনি। ফলে ২০ জনকে পরিচালক পদে চূড়ান্ত প্রার্থী হিসেবে গণ্য করেছি।’

সভাপতি পদে সাবেক সেনা প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীন (অব.) একাই মনোনয়ন পত্র জমা দেয়ার ফলে বৃহস্পতিবারই তাকে আনুষ্ঠানিকভাবে মোহামেডানের সভাপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার। তার কথায়,‘সভাপতি পদে আমরা একটি মনোনয়নপত্র পেয়েছিলাম। ফলে জেনারেল (অব.) মোহাম্মদ আবদুল মুবীনকে আগামী দুই বছরের জন্য সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হচ্ছে।’

পরিচালক পদে ২০ প্রার্থী- দা’তে মো. একরামুল হক, মঈন উদ্দিন হাসান রশিদ, মো. মোস্তাকুর রহমান, জামাল রানা, কাজী ফিরোজ রশীদ এমপি, মাসুদুজ্জামান, আবু হাসান চৌধুরী (প্রিন্স), মোস্তফা কামাল, খুজিস্তা নুর-ই-নাহারিন, এ জি এম সাব্বির, মো. শফিউল ইসলাম এমপি, মো. সিদ্দিকুর রহমান, সাজেদ এ এ আদেল, প্রকৌশলী কবীর আহমেদ ভূঁইয়া, মাহবুব উল আনাম,কামরুন নাহার ডানা, মো. হানিফ ভূঁইয়া, আব্দুস সালাম মূর্শেদী এমপি, মোহাম্মদ মঞ্জুর আলম ও প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাধুলা

১৭ সেপ্টেম্বর, ২০২১
২৬ ডিসেম্বর, ২০১৮
১৩ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন