Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ডের সেই দুই মসজিদে আবারও হামলার হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৮:৪১ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ এবং লিনউড ইসলামিক সেন্টার নামে দুই মসজিদে আবারও হামলার হুমকি দেয়া হয়েছে। অনলাইনে এমন হুমকি আসার পর দুইজনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এর আগে ২০১৯ সালে এ দু’টি মসজিদে ভয়াবহ হামলা চালিয়ে অর্ধশতাধিক মানুষকে হত্যা করা হয়েছিল। -আল জাজিরা

আগামী ১৫ মার্চ ওই হামলার বর্ষপূর্তি হবে নিউজিল্যান্ডে। তার আগে আশপাশের অঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়েছে।কে বা কারা হুমকি দিয়েছে, কী ধরনের হুমকি এসেছে তার বিস্তারিত জানায়নি দেশটির পুলিশ। ক্যানটারবেরি জেলা কমান্ডার জন প্রাইস এক বিবৃতিতে বলেছেন, আমরা সতর্ক অবস্থায় রয়েছি। যে কোনো বার্তা, যা আমাদের কমিউনিটির জন্য হুমকির কারণ হবে, কোনোভাবেই তা সহ্য করা হবে না। ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলিয়ান শ্বেতাঙ্গ যুবক দুই বছর আগে মসজিদ দু’টিতে হামলা চালায়। সন্ত্রাসী ট্যারেন্টের হামলায় ৫১ জন মুসল্লি মারা যায়। গত আগস্টে তাকে প্যারোলহীন যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। এই ধরনের সাজা নিউজিল্যান্ডে এর আগে আর কাউকে দেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

১৮ সেপ্টেম্বর, ২০২১
১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ