Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮, ১০ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

মিয়ানমারের মৃত্যু উপত্যকায় চলছে রঙিন মিছিল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ৯:০০ পিএম

সামরিক জান্তা সরকারের বন্দুকের নল দমিয়ে রাখতে পারছে না মিয়ানমারের বিক্ষাভকারীদের। সেখানে মৃত্যু উপত্যকায় চলছে রঙিন মিছিল। বৃহস্পতিবারও দেশটির প্রধানতম শহর ইয়াঙ্গুনে বড় ধরনের বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ হয়েছে মান্দালয়তেও। বুধবার নিরাপত্তা বাহিনীর গুলিতে দেশটির ৩৮ জন মারা যান। -দ্য ইরাবতি, বিবিসি

সব মিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮। এরপরেও দমন করা যাচ্ছে না বিক্ষোভ। সামরিক অভ্যুত্থান এবং বিক্ষোভ দমন করার উদ্দেশ্যে মিয়ানমার সরকারের নেয়া সহিংস পদক্ষেপের বিশ্বজুড়ে সমালোচনা হলেও মিয়ানমারের সেনাবাহিনী এখন পর্যন্ত সব ধরণের সমালোচনা উপেক্ষা করেছে। তবে এবার বড় ধরনের পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে পশ্চিমা দেশগুলো।

ইয়াঙ্গুনের বিক্ষোভকারীরা বলছেন, তারা বন্দুক ভয় পেতেন। কিন্তু নিরাপত্তা বাহিনীর গুলির গর্জন সে ভয় কাটিয়ে দিয়েছে। তারা এখন নতুন উদ্যমে আন্দোলন শুরুর প্রস্তুতি নিচ্ছেন। কয়েকজন বিক্ষোভকারী এও বলছেন, আশিয়ান আর চীনের আচরণে তারা মর্মাহত। এই সরকারকে দমন করতে চাইলে সাধারণ নিষেধাজ্ঞায় কাজ হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ