Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আটজনের যাবজ্জীবন

তুরাগে কৃষক হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর তুরাগ এলাকায় আলেক মিয়া নামের এক কৃষককে হত্যার দায়ে আটজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। এ ছাড়া এ মামলায় চার আসামিকে দেড় বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত।

খালাস দেয়া হয়েছে তিনজনকে। যাবজ্জীবন কারাদন্ড পাওয়া আট আসামি হলেন- আবদুস সাত্তার, আবদুল জব্বার, আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আবদুর রাজ্জাক, আউয়াল মিয়া, সমর আলী ও তমিজ উদ্দিন। তাদের মধ্যে রাজ্জাক পলাতক। বাকিরা কারাগারে। দেড় বছর করে কারাদন্ড পাওয়া চার আসামি হলেন- সোহরাব মিয়া, সোহেল রানা, বাবুল মিয়া ও ফিরোজ মিয়া। রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয়েছে। খালাস পাওয়া তিন ব্যক্তি হলেন- মোস্তফা, ওমর আলী ও বারেক।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলি (পিপি) শওকত আলম বলেন, রাজধানীর তুরাগ এলাকায় জমিজমা নিয়ে বিরোধের জেরে ২০০৮ সালের ২৫ জুন আলেক মিয়াকে তার নিজ বাসায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়। পরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ হত্যার ঘটনায় হওয়া মামলা তদন্ত করে পুলিশ মোট ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। ১৫ জনই কৃষক আলেকের প্রতিবেশী ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষে ১৫ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়। বিচার শেষে গতকাল রায় দিলেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ