Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে হাবিব নামে এক ইতালী প্রবাসীর বাড়িতে হামলা করে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ লুটে নিয়েছে প্রতিপক্ষরা।

গত বুধবার দিবাগত পৌনে ২টার দিকে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদি বলাইনগর এলাকায় এ ঘটনা ঘটে। হাবিব বানিয়াদীর নুর মোহাম্মদের ছেলে।

প্রবাসী হাবিব মিয়া জানান, প্রতিবেশী হাসান ও নজরুলের সঙ্গে তার জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ ছাড়াও বানিয়াদী এলাকায় তিনি শীতলক্ষ্যা নদীরপাড়ের পয়েস্তি জমি থেকে মাটি বিক্রি করলে স্থানীয়রা বাধা দেয়। এসব কাজে হাসানগং তাকে সন্দেহ করে শত্রুতা পোষণ করতে থাকে। এ ঘটনার জেরে গত বুধবার দিবাগত রাতে হাসান ও নজরুলসহ ইব্রাহিমের ছেলে নাদিম, আক্তারের ছেলে রায়হান, সালাহউদ্দিনের ছেলে ফয়সালসহ অজ্ঞাত লোকজন মধ্যরাতে বাড়িতে হামলা করে। এসময় আমি বাড়িতে না থাকায় দেশীয় অস্ত্রশস্ত্র দেখিয়ে লোকজনকে জিম্মি করে ৬ ভরি স্বর্ণালঙ্কার ও ৫ লাখ টাকা লুটে নেয়। হাবিব ঘটনার খবর জানতে পেরে রাত ৪টার দিকে ৯৯৯ এ কল দিলে রূপগঞ্জ থানা থেকে পুলিশের একটি টহলদল ঘটনাস্থলে আসেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

হামলায় অভিযুক্ত হাসান মিয়া জানান, হাবিবদের সঙ্গে পাশের পুকুরের জমি নিয়ে বিরোধ আছে। এর জেরে আমাকে না জানিয়ে আমার কিছু পোলাপান হৈ চৈ করেছে মাত্র। ডাকাতি বা ছিনতাই করেনি। এদিকে, ঘটনার পর ডাকাতি হয়েছে বলে রাতভর এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েন। নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশী জানান, হাবিব ইতালি থাকে। তার নগদ টাকা আছে জেনেই হামলা করে সব লুটে নিয়েছে।
এ বিষয়ে এএসপি মাহিন ফরাজি জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ