Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

বাংলাদেশে ক্রিকেট একাডেমি করবে রাজস্থান রয়্যালস?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

বাংলাদেশে ক্রিকেট একাডেমি করতে চায় আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস। ঝটিকা সফরে ঢাকায় এসে গতকাল সংবাদমাধ্যমকে এমন ইচ্ছার কথাই জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান রঞ্জিত বারথাকার। তার আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন করে রাজস্থান রয়্যালসের তিন সদস্যের প্রতিনিধিদল।

দুপুর ২টায় রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিতের নেতৃত্বে প্রতিনিধি দল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পৌঁছায়। তাদেরকে মাঠের সকল সুবিধা ঘুরে দেখতে দেখা যায়। এসময় উপস্থিতি ছিলেন বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন, প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। পরে তারা বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে দেখা করেন।
এবারের আইপিএলের নিলামে রাজস্থান রয়্যালস এক কোটি রুপিতে কিনে নেয় বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে। এরপরই ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তারা বাংলাদেশ সফরে এলেন। বাংলাদেশে ভক্ত-সমর্থক বাড়ানোই তাঁদের এই সফরের উদ্দেশ্য বলে জানা গেছে। স্কাউটিংয়ের মাধ্যমে বাংলাদেশ থেকে নতুন ক্রিকেটার খুঁজে বের করতে চান তারা। রঞ্জিত সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশে আমরা একটি ক্রিকেট একাডেমি করতে চাই, যার নাম হবে রয়্যালস ক্রিকেট একাডেমি। এটি এখনো চিন্তাভাবনার পর্যায়ে আছে। তবে পরিকল্পনার বাস্তবায়ন দ্রুততম সময়ে করতে চাই আমরা।’
মুস্তাফিজকে দলে নিয়ে উচ্ছ্বসিত রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান। তবে জাতীয় দলের হয়ে খেলায় ব্যস্ত থাকার কারণে আইপিএলের পুরো সময় খেলতে পারবেন না বাংলাদেশি এই পেসার। রঞ্জিত ভাটও অবশ্য চান, মোস্তাফিজ আগে দেশের হয়েই খেলুন, ‘দেশের হয়ে খেলা বাদ দিয়ে মোস্তাফিজ আমাদের দলে আসুক, এটা আমরাও চাই না।’
করোনাভাইরাসের কারণে আইপিএলের গত আসর পুরোটাই হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। আগামী এপ্রিলে শুরু হতে যাওয়া নতুন আসর হবে ভারতেই। তবে আগের মতো হোম-অ্যাওয়ে ভিত্তিতে টুর্নামেন্টটি হচ্ছে না। দেশটিতে করোনাভাইরাসের প্রকোপ এখনো থাকায় কেবল দুই-তিনটি ভেন্যুতে হতে পারে সবগুলো ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজস্থান-রয়্যালস
আরও পড়ুন