Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

অল্পে বাঁচলো ম্যানইউ, কষ্টে জিতল পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

ম্যাচ জুড়ে ক্রিস্টাল প্যালেসের জমাট রক্ষণ ভাঙতে ভুগল ম্যানচেস্টার ইউনাইটেড। তৈরি করতে পারল না খুব বেশি সুযোগ। টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল ওলে গুনার সুলশারের দল। ক্রিস্টালের মাঠে গতপরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। পুরো ম্যাচে সুলশারের দল লক্ষ্যে শট রাখতে পারে কেবল একটি। শেষ দিকে ডি-বক্সে ভালো জায়গায় বল পেয়ে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন ম্যাসন গ্রিনউড। নির্ধারিত সময়ের শেষ মিনিটে দারুণ এক সেভ করে ইউনাইটেডের ত্রাতা ডিন হেন্ডারসন।

এই দলটির বিপক্ষেই গত সেপ্টেম্বরে ঘরের মাঠে ৩-১ গোলে হেরে আসর শুরু করেছিল ইউনাইটেড। গত রাউন্ডে চেলসির সঙ্গেও গোলশূন্য ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম দলটি। ২৭ ম্যাচে ১৪ জয় ও ৯ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। একই রাতে বার্নলির সঙ্গে ১-১ ড্র করা লেস্টার সিটি ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ২৬ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড চারে, ১ পয়েন্ট কম নিয়ে চেলসি পাঁচে আছে। ৪৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।
এদিকে, চোটের জন্য নেই নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়া। কার্ডের খারায় খেলতে পারেননি কিলিয়ান এমবাপে। তাদের অনুপস্থিতি প্রবলভাবেই অনুভব করল পিএসজি। তবে পাবলো সারাবিয়ার গোলে বোর্দোর মাঠে কোনোমতে জিতল পিএসজি। কষ্টের জয়ে উঠে এলো লিগ ওয়ানের দুই নম্বরে। প্রতিপক্ষের মাঠে মাওরিসিও পচেত্তিনোর দল জিতেছে ১-০ গোলে।
প্রথমার্ধে বল দখলে অনেক এগিয়ে ছিল পিএসজি। কিন্তু গোলের জন্য তাদের চেয়ে একটি বেশি শট নেয় বোর্দো।
স্বাগতিকদের সাত শটের কেবল একটি ছিল লক্ষ্যে, পিএসজির ৬ শটের দুটি। এই জয়ে ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে পিএসজি। একই সময়ে হওয়া অন্য ম্যাচে স্টেড রেনের বিপক্ষে ১-০ গোলের জয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অলিম্পিক লিঁও। রাতের অপর ম্যাচে একই ব্যবধানে মার্সেইকে যোগ করা সময়ে জোড়া গোলের নাটকীয়তায় জিতেছে লিল।
একনজরে ফল
ক্রিস্টাল প্যালেস ০-০ ম্যানইউ
বার্নলি ১-১ লেস্টার সিটি
বোর্দো ০-১ পিএসজি
স্টেড রেনে ১-০ লিঁও
মার্সেই ০-২ লিল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি

৯ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন