Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

পিচ পাল্টেছে, পাল্টায়নি ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

ভেন্যু একই। শুরু থেকে স্পিনাররা সুবিধাও পেলেন। কিন্তু আগের টেস্টের মতো রুদ্রমূর্তি ধারণ করল না উইকেট। তারপরও ইংল্যান্ড হলো ধরাশায়ী। বিবর্ণ ব্যাটিং পারফরম্যান্সে কোনোমতে দুইশ পেরিয়ে তারা গুটিয়ে গেল। ভারতের হাতে ম্যাচের লাগাম দিতে ছন্দে থাকা দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জ্বলে উঠলেন একাদশে ফেরা পেসার মোহাম্মদ সিরাজ।
গতকাল সেই আহমেদাবাদেই আগের টেস্টের চেয়ে সিরিজের চতুর্থ টেস্টের উইকেট কিছুটা আলাদা। সামান্য ঘাস আছে। সুইং পেয়েছেন পেসাররা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে টার্ন পেয়েছেন স্পিনাররাও। সেই ঘূর্ণির জাদুতে টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয় ২০৫ রানে। একমাত্র ফিফটি স্টোকসের ব্যাট থেকে। লরেন্স খেলেন ৪৬ রানের লড়াকু ইনিংস। একাদশে ফেরা পেসার মোহাম্মদ সিরাজ নেন জনি বেয়ারস্টো ও জো রুটের উইকেট। তবে মূল ক্ষতিটা করেন স্পিনাররাই। ৬৮ রানে ৪ উইকেট নেন অক্ষর। একটুর জন্য টানা চার ইনিংসে ৫ উইকেট পাওয়া হয়নি তার। অশ্বিন ৪৭ রানে দখল করেন ৩ উইকেট। জাসপ্রিত বুমরাহর পরিবর্তে জায়গা পাওয়া পেসার সিরাজ ২ উইকেট পান ৪৫ রানে।
জবাবে ভারতের সংগ্রহ ১ উইকেটে ২৪ রান। প্রথম দিন শেষে ১৮১ রানে পিছিয়ে আছেন বিরাট কোহলিরা। উইকেটে আছেন রোহিত শর্মা ৩৪ বলে ৮ রানে। তার সঙ্গী চেতেশ্বর প‚জারা খেলছেন ৩৬ বলে ১৫ রানে। প্রথম ওভারেই ভারতকে ধাক্কা দেন জেমস অ্যান্ডারসন। এই অভিজ্ঞ পেসারের তৃতীয় ডেলিভারিতে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন শুবমান গিল। রিভিউ নিলেও রক্ষা পাননি তিনি। শূন্য রানে উইকেট হারানো স্বাগতিকরা এরপর আর কোনো বিপদে পড়েনি। অ্যান্ডারসন ৫ ওভার বল করে রান দেননি একটিও।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড প্রথম ইনিংস : ৭৫.৫ ওভারে ২০৫ (ক্রলি ৯, সিবলি ২, বেয়ারস্টো ২৮, রুট ৫, স্টোকস ৫৫, পোপ ২৯, লরেন্স ৪৬, ফোকস ১, বেস ৩, লিচ ৭, অ্যান্ডারসন ১০; ইশান্ত ০/২৩, সিরাজ ২/৪৫, অক্ষর ৪/৬৮, অশ্বিন ৩/৪৭, সুন্দর ১/১৪)। ভারত প্রথম ইনিংস : ১২ ওভারে ২৪/১ (গিল ০, রোহিত ৮*, প‚জারা ১৫*; অ্যান্ডারসন ১/০, স্টোকস ০/৪, লিচ ০/১৬, বেস ০/৪)। প্রথম দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন