Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আরব লীগে সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দিন : ইরাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১০:৪৫ পিএম

সিরিয়ার আরব লীগের সদস্য পদ ফিরিয়ে দেয়ার জন্য সংস্থাটির প্রতি আহ্বান জানিয়েছেন ইরাকের উপপররাষ্ট্রমন্ত্রী আহমাদ বারওয়ারি। তিনি বলেন, সম্মিলিত আরব স্বার্থের ক্ষেত্রে সিরিয়ার বিরাট ও মৌলিক গুরুত্ব রয়েছে। সে কারণে এ সংস্থায় সিরিয়ার সদস্যপদ ফিরিয়ে দেয়ার জন্য ইরাক আবারো অনুরোধ জানাচ্ছে। -আল-মালোমাহ

বৃহস্পতিবার এ খবর দিয়েছে আহমাদ বারওয়ারির বরাত দিয়ে ইরাকের আরবি ভাষার বার্তা সংস্থা আল-মালোমাহ। আরব লীগের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ১৫৫তম নিয়মিত অধিবেশনের অবকাশে ইরাকের উপপররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ফুয়াদ হোসেইন সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দেয়ার জন্য আরব লীগের প্রতি আহ্বান জানান। সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা শুরু হলে ২০১১ সালের নভেম্বর মাসে আরব লীগে সিরিয়ার সদস্যপদ স্থগিত করা হয়। সিরিয়া এ পদক্ষেপকে অবৈধ ও সংস্থার সনদের লঙ্ঘন বলে তার নিন্দা জানিয়েছে দামেস্ক সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ