Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

দেখামাত্রই গুলি করব : টিকটকে মিয়ানমার সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১০:৫২ পিএম

মিয়ানমারে জান্তা সরকার উৎখাতে বিক্ষোভকারীদের দেখামাত্রই হত্যার হুমকি দিয়েছে দেশটির সেনা ও পুলিশ সদস্যরা। বিক্ষোভকারীদের হুমকি দেওয়া আট শতাধিক ভিডিওর সন্ধান তারা পেয়েছে ডিজিটাল অধিকার রক্ষায় কাজ করা গবেষণা প্রতিষ্ঠান মিয়ানমার আইসিটি ফর ডেভেলপমেন্ট (মিডো)। -রয়টার্স

বৃহস্পতিবার সংস্থাটর নির্বাহী পরিচালক টাইকে টাইকে অং বলেন, তারা সামরিক বাহিনীর পক্ষে তৈরি করা আটশ’র বেশি ভিডিও পেয়েছে যেখানে বিক্ষোভকারীদের হুমকি দেয়া হয়েছে। টিকটকে ইউনিফর্ম পরা সেনা ও পুলিশ সদস্যদের শত শত ভিডিও রয়েছে। এটি শুধু হিমশৈলের অগ্রভাগ। সেনাবাহিনীর ইউনিফর্ম পরিহিত এক ব্যক্তি তার রাইফেল ক্যামেরার দিকে তাক করে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে গালি দিয়ে বলছেন, ‘আমি তোমার মুখে গুলি করব…আমি সত্যিকারের বুলেট ব্যবহার করছি।

সেই ব্যক্তি আরও বলেন, ‘আজ রাতে আমি সারা শহরে টহল দেব এবং আমি যাকে দেখব তাকেই গুলি করব… তুমি যদি শহীদ হতে চাও, তোমার আমি ইচ্ছা পূরণ করব।’

১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। গৃহবন্দি করা হয় ক্ষমতাসীন দলের নেতা অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্টকে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ৪ মার্চ, ২০২১, ১১:১৫ পিএম says : 0
    Very good army menmar good diside low army
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন