Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ এপ্রিল ২০২১, ১১ বৈশাখ ১৪২৮, ১১ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনার টিকা আমদানি-বিতরণে কর প্রত্যাহার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

করোনা টিকা আমদানি-পরিবহণ ও বিতরণের উপর থেকে মূল্য সংযোজন কর প্রত্যাহার করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। গত বুধবার সন্ধ্যায়, সংস্থাটির মূল্য সংযোজন কর নীতি বিভাগের প্রথম সচিব কাজী ফরিদউদ্দিন সাক্ষরিত বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে পাঠায় এনবিআর। যেখানে বলা হয়েছে, জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা ও করোনা মহামারি মোকাবিলায় অতি জরুরি হিসেবে করোনা টিকা আমদানি, বিপণন এবং বিতরণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার।

সে কার্যক্রম নির্বিঘ্ন এবং দ্রুততার সঙ্গে করতেই এবার টিকার উপর থেকে সব ধরণের মূসক প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। যদিও বিজ্ঞপ্তিতে দুটি শর্ত জুড়ে দিয়েছে এনবিআর। যার প্রথমটিতে বলা হচ্ছে, এই কর অব্যাহতি সুবিধা প্রযোজ্য হবে শুধুমাত্র সরকারকে সরবরাহ করলেই। আর দ্বিতীয় শর্তে এনবিআর বলছে টিকা সরবরাহ করে পাওয়া অর্থের বিবরণী ১০ কার্যদিবসের মধ্যেই সংশ্লিষ্ট ভ্যাট কমিশনারেট কার্যালয়কে নথিসহ জানাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২৪ এপ্রিল, ২০২১
২৪ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন