Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

টঙ্গী নদী বন্দরে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৪:৩৮ পিএম

গাজীপুর জেলা মুজাহিদ কমিটি ও টঙ্গীবাসীর উদ্যোগে আগামী ৭ মার্চ রবিবার থেকে টঙ্গী নদী বন্দরে তিন দিনব্যাপী ৫ম বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হতে যাচ্ছে । জেলার সর্ববৃহৎ এ মাহফিলে চরমোনাই পীর সাহেবসহ দেশবরেণ্য আলেম-ওলামাগণ ওয়াজ পেশ করবেন।
মাহফিলের সমাপনী দিবস ৯ মার্চ মঙ্গলবার প্রধান মেহমান হিসেবে বয়ান রাখবেন আমিরুল মুজাহিদীন আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আহসান রাসেল এম.পি.। গাজীপুর জেলা মুজাহিদ কমিটির সদর আলহাজ্ব মুহাম্মাদ আব্দুল মালেকের সভাপতিত্বে মাহফিলের তৃতীয় দিন বয়ান পেশ করবেন অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ , অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল , আলহাজ্ব মাওলানা শরিফুজ্জামান রাজিবপুরী ও জামিয়া ইসলামিয়া গাজীপুর এর প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা হাবিবুর রহমান মিয়াজী ।
মাহফিলের দ্বিতীয় দিন ৮ মার্চ সোমবার প্রধান মেহমান হিসেবে তাফসির পেশ করবেন নায়েবে আমির শাইখুল হাদিস আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম এবং প্রধান অতিথির বক্তব্য রাখবেন টঙ্গী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব এড. মো: আজমত উল্লা খান। আলহাজ্ব মুহাম্মাদ ফাইজ উদ্দিনের সভাপতিত্বে ২য় দিন ওয়াজ ফরমাইবেন মুফতি হেদায়েতুল্লাহ আজাদী, মাওলানা রেজাউল করিম , মাওলানা ইউনুছ আহমাদ ও মাওলানা মুসলেহ উদ্দিন আফসারী ।

মাহফিলের ১ম দিন ৭ মার্চ রবিবার টঙ্গী পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন মুফতি সৈয়দ ইসহাক মো: আবুল খায়ের এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এড. মো: জাহাঙ্গীর আলম ।
১ম দিন বয়ান পেশ করবেন মাও. দেলোয়ার হোসেন তাহেরপুরী, মাও. রেজাউল করিম আবরার, মাওলানা মুফতি হাবিবুল্লাহ সিরাজী ও হাফেজ মাওলানা নাসির উদ্দিন ।
তিন দিনব্যাপী মাহফিল সুন্দর ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নের লক্ষ্যে শুক্রবার সকালে সাবেক কাউন্সিলর আলহাজ্ব ইসমাইল হোসেন বাবুকে আহবায়ক ও আলহাজ্ব মিজানুর রহমান মিজানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট মাহফিল ইন্তেজামিয়া কমিটি গঠন করা হয়েছে । তিন দিনব্যাপী জেলার সবচেয়ে বড় এ মাহফিলে ৫০ থেকে ৬০ হাজার ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হবে বলে মাহফিল ইন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ