Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের গুজরাটে গড়ে প্রতিদিন ২ খুন, ৪ ধর্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৫:১৩ পিএম

ভারতের বিজেপি শাসিত গুজরাটে গত দুই বছরের হিসেবে দেখা যায়, দৈনিক গড়ে ২টি খুন এবং ৪টি করে ধর্ষণ হয়েছে। এছাড়া অপহরণের ঘটনা ঘটেছে দৈনিক গড়ে ৬টি। গুজরাটে রাজ্য সরকার বিধানসভায় এ তথ্য প্রকাশ করেছে। বুধবার (৩ মার্চ) রাজ্য বিধানসভায় অপরাধের এ হিসাব দেয়া হয়। সেখানে দেখা যায়, গত দুই বছরে রাজ্যে ১৯৪৪টি খুন, ৩০৯৫টি ধর্ষণ, ৪৮২৯টি অপহরণ এবং ১৮৫৩টি খুনের চেষ্টার ঘটনা পুলিশের কাছে লিপিবদ্ধ হয়েছে। -আনন্দবাজার

এছাড়া এ সময় ওই রাজ্যে আত্মহত্যার ঘটনা ঘটেছে প্রায় ১৪ হাজার। রাজ্যে অপরাধের তথ্য জানতে চেয়ে বিরোধী বেশ কয়েকজন কংগ্রেস বিধায়কদের প্রশ্নের জবাবে সরকার এই খতিয়ান পেশ করেছে। তাতে দেখা যাচ্ছে, এসব অপরাধের সঙ্গে জড়িত ৪০৪৩ জন অপরাধী এখনও পুলিশের নাগালের বাইরে। এই সময়ের মধ্যে ৬৮ কোটি টাকারও বেশি নিষিদ্ধ মাদক উদ্ধার হয়েছে রাজ্যের নানা প্রান্ত থেকে। বিপুল পরিমাণ ভারতে তৈরি বিদেশি মদও উদ্ধার হয়েছে।



 

Show all comments
  • Jack+Ali ৫ মার্চ, ২০২১, ৫:২৬ পিএম says : 0
    We need to rule india by Qur'an so that they can live in peace with security and there will be no more poor people.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ