Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিনা অপরাধে আটক ২ ফিলিস্তিনি নেতার আটকাদেশ আরো বাড়ালো ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৬:৪৫ পিএম

ইহুদিবাদী ইসরাইল বিনা বিচারে দুজন ফিলিস্তিনি কর্মকর্তার আটকাদেশ আরো বাড়িয়েছে। প্রশাসনিক আটকাদেশ আইনের আওতায় এ পদক্ষেপ নেয়া হয়েছে। কথিত এই প্রশাসনিক আটকাদেশ আইনের আওতায় ফিলিস্তিনি বন্দিদেরকে বিনা বিচারে অনির্দিষ্টকালের জন্য আটক রাখা হয়। খবর পার্সটুডে’র।

ফিলিস্তিনি তথ্য কেন্দ্র জানিয়েছে, ইসরাইলের একটি আদালত ফিলিস্তিনি কর্মকর্তা শেখ রায়েদ সালাহ’র আটকাদেশ ছয় মাসের জন্য বাড়িয়েছে। তার আইনজীবী খালেদ জাবারকা জানিয়েছেন, রায়েদ সালাহকে গত ছয় মাস ধরে নির্জন সেলে রাখা হয়েছে এবং নতুন করে আরো ছয় মাসের আটকাদেশ দেয়ায় তাকে টানা এক বছর নির্জন সেলে কাটাতে হবে।
জাবারকা বলেন, ইহুদিবাদী ইসরাইল সালাহকে নিছক তার ধর্মীয় বিশ্বাস ও মতাদর্শের কারণে আটক করেছে। তার বিরুদ্ধে কোনো ধরনের ফৌজদারি অপরাধের অভিযোগ আনা সম্ভব হয়নি।

ইসরাইলের আরেকটি আদালত ফিলিস্তিনের সাবেক কুদস বিষয়ক মন্ত্রী খালেদ আবু আরাফার আটকাদেশও চার মাসের জন্য বাড়িয়েছে। ইসরাইলি গোয়েন্দা সংস্থা শিন বেত ৫৯ বছর বয়সি আবু আরাফাকে গত বছরের নভেম্বরে পশ্চিম তীরের রামাল্লা থেকে আটক করা হয়। এরপর তাকে বিনা বিচারে চার মাসের আটকাদেশ দেয়া হয় যা শিগগিরই শেষ হতে যাচ্ছে। তবে সে আটকাদেশ শেষ হওয়ার পর তার আটকের মেয়াদ আরো চারমাসের জন্য বাড়ানো হলো। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • Jack+Ali ৫ মার্চ, ২০২১, ৯:২৩ পিএম says : 0
    O'Allah there is no muslim leader they are all Taghut, who will help the oppressed people in the the world. OAllah wipe out cancerous Israel from Palestinian Land fore ever. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন-ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ