Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ছাগলনাইয়ায় অগ্নিকান্ডে চার বসতঘর ভস্মীভূত

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৬:৪৯ পিএম

ফেনীর ছাগলনাইয়ায় মুক্তিযোদ্ধা আব্দুল মজিদের বসতঘরসহ অগ্নিকান্ডে ৪টি ঘর ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামের এ ঘটনায় অন্তত ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা দাবী করেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, বৃহস্পতিবার রাতে ওই গ্রামের সোনাগাজী বাড়িতে হঠাৎ আগুন দেখতে পায় প্রতিবেশিরা। তাৎক্ষণিক স্থানীয় কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক পর্যায়ে ছাগলনাইয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা রাকিবুল হাসানের নেতৃত্বে একটি ইউনিট দীর্ঘ একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মুক্তিযোদ্ধা আবদুল মজিদ, শাহাদাত হোসেন সজিব, প্রবাসী আনোয়ার হোসেন ও মো. মোস্তফার বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা রাকিবুল হাসান জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের স‚ত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগুনে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো বলা যাচ্ছেনা। তবে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করা হচ্ছে। ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শুকনো খাবার, নগদ টাকা ও কিছু কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও স্থানীয় রাজনৈতিক দল ও সংগঠনগুলো ক্ষতিগ্রস্থ পরিবারের সহযোগিতায় কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ