Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

আর্মেনিয়ার বিমান নিখোঁজের দাবি প্রত্যাখ্যান ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৭:১৪ পিএম

ইরানের আকাশে আর্মেনিয়ার একটি বোয়িং-৭৩৭ বিমানের নিখোঁজ হয়ে যাওয়ার খবর প্রত্যাখ্যান করেছেন দেশটির বিমান চলাচল সংস্থার মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ। বৃহস্পতিবার বার্তা সংস্থা ফার্সকে তিনি বলেন, আর্মেনিয়ার একটি বোয়িং-৭৩৭ বিমান ইরানের আকাশসীমা দিয়ে অতিক্রম করার সময় যান্ত্রিক গোলযোগের মুখে পড়ে। এ সময় বিমানটির পাইলট জরুরি অবতরণ করার আবেদন জানালে বিমানটিকে তেহরানের মেহরাবাদ বিমানবন্দরে অবতরণ করতে দেয়া হয়।

জিবাখশ বলেন, আর্মেনিয়ার বিমান চলাচল কোম্পানির একটি টেকনিক্যাল গ্রুপ মেহরাবাদ বিমানবন্দরে বোয়িং বিমানটির ত্রুটি সারিয়ে তোলার চেষ্টা করছেন। ইরানের বিমান চলাচল সংস্থার মুখপাত্র আরো বলেন, বিমানটির যান্ত্রিক ত্রুটি দূর হওয়া মাত্র এটিকে মেহরাবাদ বিমানবন্দর ত্যাগ করার অনুমতি দেয়া হবে। জিবাখশ বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বিশ্বের যেকোনো বিমানবন্দরে জরুরি অবতরণ একটি স্বাভাবিক বিষয় এবং ত্রুটি দূর করার পর সাধারণভাবে এসব বিমান তার নির্ধারিত গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করে। আর্মেনিয়ার বিমানটিতে ক্রু ছাড়া অন্য কোনো যাত্রী ছিল না। বৃহস্পতিবার আর্মেনিয়ার কোনো কোনো গণমাধ্যম দাবি করেছিল, তাদের দেশের একটি বোয়িং বিমান ইরানের আকাশসীমায় প্রবেশের পর নিখোঁজ হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ