Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

যেভাবে কটিয়াদীর ঐতিহাসিক গোপীনাথ মন্দিরে চুরি!

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৭:২৩ পিএম

কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের ভোগবেতালের ৫শ বছরের ঐতিহ্যবাহী ঈশাখাঁ ও রাজা নবরঙ্গ রায়ের স্মৃতি বিজড়িত গোপীনাথ মন্দিরে বৃহস্পতিবার রাতে এক দু:সাহসিক চুরি সংঘটিত হয়। মন্দির সূত্রে জানা যায়, দুর্বৃত্তরা তালা ভেঙে মন্দিরে প্রবেশ করে এক ফুট উচ্চতাসম্পন্ন ১টি ও ছোট পিতলের ১ টি শ্রী গোপাল মুর্তিসহ স্বর্ণের ১টি চুড়া, ১টি চেইন, ১টি বাশিঁ নিয়ে যায়, যার ওজন প্রায় দেড় ভরি। তাছাড়া গোপীনাথ মূর্তির একটি রূপার বাশিঁও চুরি হয়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কিশোরগঞ্জ জেলা সহ আশেপাশের জেলার হিন্দু সম্প্রদায়ের মানুষের কাছে অত্যন্ত বিশ্বাসের এই মন্দির। অথচ সেই মন্দিরে হানা দিল দুষ্কৃতীরা। মন্দিরে চুরির ঘটনায় হ্মুদ্ধ এলাকার সাধারণ মানুষ।

এ ব্যাপারে মন্দির কমিটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার সাহা শুক্রবার (০৫ মার্চ) কটিয়াদী মডেল থানায় একটি এজাহার দাখিল করেছে। কটিয়াদী মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেন জানায়, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ তদন্ত শুরু করেছে। দুর্বৃত্তদের গ্রেপ্তারের অভিযান চলছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোরগঞ্জ

১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ