Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

মোহামেডানের বহুল কাঙ্ক্ষিত নির্বাচন শনিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৮:২০ পিএম

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের বহুল কাঙ্ক্ষিত নির্বাচন শনিবার। এদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে চলবে ভোটগ্রহণ। এর আগে সকালে অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা (এজিএম)। সভাপতি পদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীন এনডিসি, পিএসসি। তাই দীর্ঘ নয় বছর পর মোহামেডানের নির্বাচনে এবার শুধু পরিচালক পদেই ভোট হচ্ছে। নির্বাচনে ৩৩৭ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ২০ প্রার্থীর মধ্য থেকে ১৬জন পরিচালককে বেছে নেবেন। ২০১১ সালে সর্বশেষ নির্বাচন হয়েছিল ঐতিহ্যবাহী সাদাকালো শিবিরে।

মোহামেডানের এবারের নির্বাচনকে সামনে রেখে দু’দিন ব্যাপী মনোনয়নপত্র বিক্রি শুরু হয় গত ২৪ ফেব্রুয়ারি। প্রথমদিন সভাপতি পদে কেউ না কিনলেও পরিচালক পদে ১০ জন মনোনয়নপত্র কিনেন। ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বিতরণের শেষ দিনে সভাপতি পদে তিনজন এবং পরিচালক পদে আরও ৪১জন তা সংগ্রহ করেন। ফলে সভাপতি পদে তিনজনের সঙ্গে পরিচালক পদে মনোনয়নপত্র সংগ্রহকারীর সংখ্যা দাঁড়ায় ৫১জন। তবে ১ মার্চ শেষ দিনে সভাপতি পদে শুধুমাত্র সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীন নিজের মনোনয়নপত্র জমা দেন। এই পদের অপর দুই প্রার্থীর মধ্যে মোহামেডানের সাবেক সভাপতি ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিম নিজের মনোনয়নপত্র জমা না দিলেও ঢাকা-৬ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ পরিচালক পদে তা জমা দেন। ক্লাবের স্থায়ী সদস্যদের অনুরোধে নির্বাচন কমিশন ৩ মার্চের স্থলে পরের দিন দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময় বাড়ায়। এদিন বাছাই শেষে সভাপতি পদে একজন ও পরিচালক পদে ২০ প্রার্থীর নাম ভোটযুদ্ধের জন্য চুড়ান্তভাবে ঘোষণা করে নির্বাচন কমিশন। ওইদিন বিকালে প্রধান নির্বাচন কমিশনার এবিএম রিয়াজুল কবির কাউছার বলেন,‘আমরা প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা বাড়ানোর পরেও কোনো প্রত্যাহার পত্র পাইনি। ফলে ২০ জনকে পরিচালক পদে চূড়ান্ত প্রার্থী হিসেবে গণ্য করেছি। এছাড়া সভাপতি পদে একটিই মনোনয়নপত্র পেয়েছি বলে জেনারেল (অব.) মোহাম্মদ আবদুল মুবীনকে আগামী দুই বছরের জন্য মোহামেডানের সভাপতি হিসেবে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করছি।’

পরিচালক পদে ২০ প্রার্থী- দা’তে মো. একরামুল হক, মঈন উদ্দিন হাসান রশিদ, মো. মোস্তাকুর রহমান, জামাল রানা, কাজী ফিরোজ রশীদ এমপি, মাসুদুজ্জামান, আবু হাসান চৌধুরী (প্রিন্স), মোস্তফা কামাল, খুজিস্তা নুর-ই-নাহারিন, এ জি এম সাব্বির, মো. শফিউল ইসলাম এমপি, মো. সিদ্দিকুর রহমান, সাজেদ এ এ আদেল, প্রকৌশলী কবীর আহমেদ ভূঁইয়া, মাহবুব উল আনাম,কামরুন নাহার ডানা, মো. হানিফ ভূঁইয়া, আব্দুস সালাম মূর্শেদী এমপি, মোহাম্মদ মঞ্জুর আলম ও প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডানের নির্বাচন
আরও পড়ুন