Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

পান্তের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৮:৩৭ পিএম

ঋষভ পন্তের ব্যক্তিগত সংগ্রহ তখন ৮৯ রান। সেঞ্চুরির জন্য দরকার আর ১১। সর্বকালের অন্যতম সেরা পেসার জেমস অ্যান্ডাসনের মুখোমুখি তিনি। ঋষভ এমন সময়ই খেললেন রিভার্স সুইপ! এরপর জো রুটকে ছক্কা মেরে পূরণ করলেন নিজের সেঞ্চুরি। ভারত যখন ভুগছিল খুব, তখনই সাহসী হয়েছেন তিনি। ঋষভের সাহসী সেঞ্চুরিতে প্রথম ইনিংসে নিজেদের সঞ্চয় অর্থাৎ লিড বাড়াচ্ছে স্বাগতিকরা।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ টেস্টে মুখোমুখি হয় ভারত ও ইংল্যান্ড। প্রথম দিনেই সফরকারীদের ২০৫ রানে অলআউট করে বিরাট কোহলিরা। শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে নিজেরাও হারায় ওপেনার শুভমন গিলের উইকেট।

আজ (শুক্রবার) ২৪ রানে এক উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শুরু করে ভারত। ৬৬ বলে ১৭ রান করে চেতেশ্বর পূজারা আউট হলে দিনের প্রথম উইকেট হারায় তারা। ফিফটি তুলতে পারেননি আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান রোহিত শর্মাও। ১৪৪ বলে ৪৯ রান করে বেন স্টোকসের শিকার হন তিনি।

অধিনায়ক বিরাট কোহলিও ফেরেন শূন্য রানে, ওই স্টোকসের বলেই। সর্বশেষ চার ইনিংসে এটি কোহলির দ্বিতীয় ডাক। দেড়শ রান তোলার আগেই ছয় উইকেট হারিয়ে যখন ভারত লিড নিতে পারবে কিনা, এমন শঙ্কায়। তখনই দলের হাল ধরেন ওয়াশিংটন সুন্দর ও ঋষভ পন্ত।

১৩ চার ও ২ ছক্কায় ১১৮ বলে ১০১ রান করে রুটের হাতে ক্যাচ দিয়ে অ্যান্ডারসনের বলে আউট হন পন্ত। তবে ভারতের লিড বাড়ানোর আশার আলো হয়ে এখনো টিকে আছেন ওয়াশিংটন সুন্দর।

৩৪ বলে ১১ রান করে অপরাজিত থাকা অক্ষর প্যাটেলকে নিয়ে তৃতীয় দিন শুরু করবেন তিনি। ৮ চারে ১১৭ বলে ৬০ রান করে অপরাজিত আছেন সুন্দর। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন তিন, বেন স্টোকস ও জেক লিচ নিয়েছেন দুইটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন