Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

পিসিবির ওপর চটেছেন শোয়েব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৮:৪১ পিএম

স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেট পাড়ায় সৃষ্টি হয়েছে উৎসবমুখর পরিবেশ। অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজন করা হয়েছে পাকিস্তান সুপার লিগ(পিএসএল)। কিছুদিন সবকিছু ঠিকঠাক থাকার পর হঠাৎ পিএসএলে করোনা হানা দিয়েছে। সুপার লিগের সাতজনের করোনা পজেটিভ আসার সঙ্গে সঙ্গে টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। তাতেই দেশটির বোর্ড সভাপতি এহসান মানির ওপর চটেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার।

শোয়েব আকতার বলেন, ‘আপনারা(পিসিবি) খেলোয়াড়দের জীবন নিয়ে ছেলেখেলা করছেন। পিসিবির চেয়ারম্যান কোথায়, কোথায় মানি? সামনে আসুন, জবাব দিন। পিএসএল চালিয়ে আপনি পাকিস্তানের সুনাম নষ্ট করছেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রীকে বলছি, এ বিষয়ে হস্তক্ষেপ করুন দয়া করে। এটা পাকিস্তান এবং পাকিস্তান ক্রিকেটের জন্য অপমানজনক।’

কড়া নিরাপত্তার পরও ক্রিকেটারদের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টির দায় বর্তায় টুর্নামেন্টে দায়িত্বরত মেডিক্যাল প্যানেলের ওপর। তাদের বিরুদ্ধে শক্ত হাতে তদন্তের দাবি জানালেন শোয়েব। তিনি বলেন, ‘স্বীকার করতে হবে যে, এর জন্য মেডিক্যাল প্যানেল দায়ী এবং জৈব সুরক্ষা বলয় ঠিকঠাক রাখা উচিত ছিল। এই মেডিক্যাল প্যানেলকে ছেড়ে দেয়া যাবে না।’

গত ২০ ফেব্রুয়ারি শুরু হয় পিএসএলের ষষ্ঠ মৌসুম। করোনা মহামারির মধ্যে এভাবে লিগ আয়োজন করা, খেলোয়াড়দের করোনায় আক্রান্ত হওয়া এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারায় পিসিবির দায়ই বেশি দেখছে ফ্র্যাঞ্চাইজি দল লাহোর কালান্দার্স। পিসিবির তৈরি জৈব সুরক্ষাবলয় নিয়েই প্রশ্ন তুলেছেন ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী আতিফ রানা। এদিকে শোয়েবের দাবি, পিসিবি ও পিএসএলের চিকিৎসক প্যানেলের বিরুদ্ধে ভালো করে তদন্ত করা হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন