Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিঞ্চ ঝড়ে লড়াইয়ে ফিরল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০২ এএম

অর্ধশত রানের ইনিংস খেললেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাতে দল পেল দেড়শ ছাড়ানো সংগ্রহ। এরপর বল হাতে আগুণ ঝড়ালেন দুই পেসার কেইন রিচার্ডসন, অ্যাস্টন অ্যাগাররা। ১০৬ রানে অলআউট হলো নিউজিল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৫০ রানের বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে সমতা এনেছে সফরকারী অস্ট্রেলিয়া।

গতকাল ওয়েলিংটনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফিঞ্চ। শুরুটা ভালোই হয়েছিল অজিদের। ইনিংসের তৃতীয় ওভারে গিয়ে প্রথম উইকেট হারায় তারা। দলীয় ১৮ রানে এক চার ও ছক্কায় ১০ বলে ১৪ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার মেথু ওয়েড। এরপর অন্য প্রান্তে শুরু হয় আসা-যাওয়ার মিছিল। জস ফিলিপ ১৭ বলে ১৩, গ্লেন ম্যাক্সওয়েল ৯ বলে ১৮ ও মার্কাস স্টয়নিস ১৩ বলে ১৯ রান করে আউট হন। কিন্তু অন্যপ্রান্তে ফিঞ্চ খেলতে থাকেন তার মতোই। শেষ পর্যন্ত ৫ চার ও চার ছক্কায় ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন তিনি।
নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে অজিরা। নিউজিল্যান্ডের পক্ষে চার ওভারে ৩২রান দিয়ে তিন উইকেট নেন ইশ সোধি। ৪ ওভারে ২৭ রান দিয়ে দুই উইকেট পান ট্রেন্ট বোল্ট।

জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক নিউজিল্যান্ড। ১৮ বলে সর্বোচ্চ ৩০ রান আসে কাইল জেমিনসনের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্কের সংগ্রহে পৌঁছাতে পেরেছেন কেবল দুই ব্যাটসম্যান। ২৮ বল খেলে ১৯ রান করেন টিম সেইফার্ট আর ২০ বলে ১৭ রান করেন ডেবন কানওয়ে। অজিদের পক্ষে ২ ওভার পাঁচ বল হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে তিন উইকেট নেন রিচার্ডসন। এছাড়া জাম্পা, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাস্টন অ্যাগার পান দুইটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ