Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সোমালিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ২০ জনের প্রানহানী, ব্যাপক ক্ষয়ক্ষতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১০:০৮ এএম | আপডেট : ১২:৪৮ পিএম, ৬ মার্চ, ২০২১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বন্দর এলাকায় গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৩০ জন। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে লুল ইয়েমেনি নামের একটি রেস্তোরাঁয় এ হামলা হয়েছে বলে জানায় দেশটির সংবাদমাধ্যম সংস্থা।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় গণমাধ্যমগুলোর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স তাদের খবরে জানিয়েছে, দ্রুতগতির একটি গাড়ি হঠাৎ রাস্তা থেকে রেস্তোরাঁয় ঢুকে পড়ে। বিস্ফোরণের পর আকাশে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায় এবং বন্দুকযুদ্ধও শুরু হয়।
আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসেসের প্রতিষ্ঠাতা ডা. আবদুল কাদির আদেন বলেন, বিস্ফোরণের স্থান থেকে আমরা এখন পর্যন্ত ২০ জন মৃত এবং ৩০ জন আহত ব্যক্তিকে বহন করেছি।
রেডিও মোগাদিসু জানিয়েছে, ঘটনাস্থলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধারকাজের সুবিধার্থে রেস্তোরাঁসংলগ্ন এলাকা ঘিরে রেখেছে পুলিশ।
ঘটনাস্থলের পাশেই বসবাস করা আহমেদ আবদুল্লাহি নামে এক বাসিন্দা বলেন, লুল ইয়েমেনি রেস্টুরেন্টে একটি দ্রুতগতির গাড়ি বিস্ফোরিত হয়। আমি সেখানেই যাচ্ছিলাম। কিন্তু, বিস্ফোরণের কম্পন এবং এলাকা ধোঁয়ায় ছেয়ে যাওয়ায় ফিরে আসি।
কোনো পক্ষ এখনও এই হামলার দায় স্বীকার করেনি। তবে জঙ্গিগোষ্ঠী আল শাবাব সোমালিয়াসহ ‘হর্ন অব আফ্রিকা’খ্যাত দেশগুলোতে প্রায়ই হামলা চালিয়ে থাকে। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • Bongo... ৬ মার্চ, ২০২১, ১১:৩০ এএম says : 0
    Joe Biden magic is coming to play in full swing. May Allah bring Donald Trump back in power.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ