Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫৬০ কোটি টাকা ক্ষতির মুখে আর্সেনাল

করোনার জের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৩:৪৯ পিএম | আপডেট : ৩:৫২ পিএম, ৬ মার্চ, ২০২১

করোনাভাইরাস মহামারির কারণে গত অর্থবছরে ৪৭.৮ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৫৬০ কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে পড়েছে প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল। করোনা পরিস্থিতিতে সূচির পরিবর্তন ও দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনের কারণে মূলত এই ক্ষতি।

উত্তর লন্ডনের ক্লাবটি জানিয়েছে, সম্প্রচার ও বাণিজ্যিক আয় কমে যাওয়ায় ২০১৯ সালের তুলনায় ২৭.১ মিলিয়ন পাউন্ড বেশি ক্ষতি এবার হয়েছে।

গত অর্থ বছর শেষ হয়েছে ২০২০ সালের ৩০ মে। কিন্তু করোনার প্রভাবে লিগ তিন মাস বন্ধ থাকায় ২০১৯-২০ মৌসুমের শেষ পর্যায়ের বেশ কয়েকটি ম্যাচসহ এফএ কাপের ফাইনাল ম্যাচটি চলতি অর্থবছরে শেষ করতে হয়েছে।

ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, “প্রায় সব ম্যাচই দর্শকবিহীন স্টেডিয়ামে আয়োজন করতে হয়েছে। যে কারণে আয়ের একটি বড় উৎস থেকে প্রতিটি ক্লাবই বঞ্চিত হয়েছে। যার প্রভাব রাজস্ব আয়ে পড়েছে।”

ক্লাবের আর্থিক ধারা সুষ্ঠুভাবে বজায় রাখার লক্ষ্যে জানুয়ারিতে আর্সেনাল ১২০ মিলিয়ন পাউন্ড ব্যাংক অব ইংল্যান্ড থেকে ধার নিয়েছে, যা ২০২১ সালের মে মাসের মধ্যে পরিশোধ করতে হবে।

এ ছাড়া নিয়মিত ম্যানেজার উনাই এমেরির স্থানে মিকেল আর্তেতা ও তার সহকারীকে ২০১৯ সালের ডিসেম্বরে নিয়োগ দেওয়ার কারণে গানার্সদের বাড়তি ১০.৪ মিলিয়ন পাউন্ড ব্যয় করতে হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ