Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার সীমান্তে ভারতীয় চাউল, চিনি ও এ্যাংকর বুট বিজিবি কর্তৃক জব্দ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৪:১৬ পিএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ নেত্রকোনা ব্যাটালিয়ন নেত্রকোনার জেলার ভারতীয় সীমান্ত এলাকায় পৃথক পৃথক তিনটি অভিযান চালিয়ে আনুমানিক ৮ লক্ষ ৯২ হাজার টাকা মূল্যের ভারতীয় চাউল, চিনি ও এ্যাংকর বুট জব্দ করেছে।

৩১ বিজিবি নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি শনিবার দুপুরে গনমাধ্যম কর্মীদের কাছে প্রেরণ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলার কলমাকান্দা উপজেলার খারনৈই ইউনিয়নের সীমান্তবর্তী কচুগড়া বিওপি’র (বর্ডার অভজারবেশন পোষ্ট) সদস্যরা গত ৫ মার্চ সীমান্ত এলাকায় টহলদানকালে বেলা দেড়টার দিকে কচুগড়া নামক স্থানে অভিযান চালিয়ে ৩ হাজার ৯ শত কেজি ভারতীয় চাউল ও ৩ শত ৫০ কেজি ভারতীয় চিনি জব্দ করেছে।

এছাড়াও গত ৩ মার্চ কচুগড়া বিওপি’র সদস্যরা দুপুর ১২টার দিকে পাতলাবন এলাকা এবং বেলা দেড়টার দিকে বনবেড়া নামক স্থানে পৃথক অভিযান চালিয়ে ১৩ হাজার ৪ শত ৫০ কেজি ভারতীয় এ্যাংকর বুট জব্দ করে। জব্দকৃত চাউল, চিনি ও এ্যাংকর বুটের আনুমানিক মূল্য ৮ লক্ষ ৯২ হাজার টাকা।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পাচারকৃত মালামাল ফেলে রেখে পালিয়ে গেছে। জব্দকৃত মালামাল নেত্রকোনা কাষ্টমস্ অফিসে জমা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ