Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

জয় দিয়েই প্রথম লেগ শেষ চট্টগ্রাম আবাহনীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৭:০৮ পিএম

জয় দিয়েই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লিগের প্রথম লেগ শেষ করেছে চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে হার দিয়ে তা শেষ করলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। শনিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলে প্রথম লেগে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারা।

অর্থ সংকটের কারণে এবারের বিপিএলে দল গড়াই মুশকিল হয়ে পড়েছিল মুক্তিযোদ্ধার। তারপরও দলের অধিনায়ক ও জাপানী মিডফিল্ডার ইউসুকে কাতো’র সহযোগিতা এবং পৃষ্ঠপোষকদের সহায়তায় কোনো রকমে দল গড়ে তারা। তবে লিগে এখন পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়েই চলছে মুক্তিযোদ্ধা। প্রথম লেগে দু’টি জয় পেলেও অবনমনের শঙ্কায় রয়েছে এক সময়ের জায়ান্টরা। শনিবার ম্যাচে হারলেও চট্টগ্রাম আবাহনীকে বেশ ভুগিয়েছেন মুক্তিযোদ্ধার ডিফেন্ডাররা। তারা ৭৬ মিনিট পর্যন্ত আটকে রেখেছিলেন চট্টগ্রামের দলকে। তবে শেষ রক্ষা হয়নি ৭৭ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে নিক্সন চমৎকার শটে গোল করলে স্বস্তি নেমে আসে চট্টগ্রাম আবাহনী শিবিরে (১-০)। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বন্দরনগরীর আকাশী-হলুদরা।

ম্যাচ জিতে ১২ খেলায় পাঁচ জয়, চার ড্র ও তিন হারে ১৯ পয়েন্ট নিয়ে তালিকায় সপ্তম স্থানে রয়েছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে দুই জয়, তিন ড্র ও সাত হারে ৯ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে থেকে অবনমনের শঙ্কায় ভুগছে মুক্তিযোদ্ধা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন