Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টঙ্গীতে বার্ষিক ওয়াজ মাহফিল শুরু আজ

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

গাজীপুর জেলা মুজাহিদ কমিটি ও টঙ্গীবাসীর উদ্যোগে আজ থেকে টঙ্গী নদী বন্দরে তিন দিনব্যাপী ৫ম বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হচ্ছে। জেলার সর্ববৃহৎ এ মাহফিলে চরমোনাই পীর সাহেবসহ দেশবরেণ্য আলেম-ওলামাগণ বয়ান পেশ করবেন। আগামী মঙ্গলবার মাহফিলের সমাপনী দিন। সমাপনী দিনে প্রধান মেহমান হিসেবে বয়ান পেশ করবেন আমিরুল মুজাহিদীন আলহাজ মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো. জাহিদ আহসান রাসেল এমপি।

আলহাজ মুহাম্মাদ আব্দুল মালেকের সভাপতিত্বে মাহফিলের তৃতীয় দিন বয়ান পেশ করবেন প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রিন্সিপাল হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, আলহাজ মাওলানা শরিফুজ্জামান রাজিবপুরী ও জামিয়া ইসলামিয়া গাজীপুরের প্রিন্সিপাল আলহাজ মাওলানা হাবিবুর রহমান মিয়াজী।

মাহফিলের দ্বিতীয় দিন প্রধান মেহমান হিসেবে তাফসির পেশ করবেন নায়েবে আমির শাইখুল হাদিস আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম এবং প্রধান অতিথির বক্তব্য রাখবেন টঙ্গী পৌরসভার সাবেক মেয়র আলহাজ অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান। আলহাজ মুহাম্মাদ ফাইজ উদ্দিনের সভাপতিত্বে ২য় দিন ওয়াজ পেশ করবেন মুফতি হেদায়েতুল্লাহ আজাদী, মাওলানা রেজাউল করিম, মাওলানা ইউনুছ আহমাদ ও মাওলানা মুসলেহ উদ্দিন আফসারী।

মাহফিলের প্রথম দিন টঙ্গী পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন মুফতি সৈয়দ ইসহাক মো. আবুল খায়ের এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। প্রথম দিন বয়ান পেশ করবেন মাওলানা দেলোয়ার হোসেন তাহেরপুরী, মাওলানা রেজাউল করিম আবরার, মাওলানা মুফতি হাবিবুল্লাহ সিরাজী ও হাফেজ মাওলানা নাসির উদ্দিন।
তিন দিনব্যাপী মাহফিল সুন্দর ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সাবেক কাউন্সিলর আলহাজ ইসমাইল হোসেন বাবুকে আহবায়ক ও আলহাজ মিজানুর রহমান মিজানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট মাহফিল ইন্তেজামিয়া কমিটি গঠন করা হয়েছে। তিন দিনব্যাপী জেলার সবচেয়ে বড় এ মাহফিলে ৫০ থেকে ৬০ হাজার ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হবে বলে মাহফিল ইন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিক-ওয়াজ-মাহফিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ