Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

বিফলে যায়নি সিলেটে আবহাওয়ার পূর্ভাবাস !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৯:৩২ পিএম

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসকে সত্যি করে সিলেটে নেমেছে বৃষ্টি। আজ শনিবার (৬ মার্চ) সন্ধ্যা পৌনে ৮টার দিকে নগরীসহ সিলেটের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। সেই সঙ্গে বইছে দমকা হাওয়া ও বজ্রবৃষ্টি ছিল। এতে সিলেটের অনেক স্থানে বিদ্যুৎ চলে যায়। নগরীতে ট্রান্সফরমারে বিকট শব্দ করে বিদ্যুৎ চলে যায় পূর্ব জিন্দাবাজারে। এর আগে সিলেটে শনিবার (৬ মার্চ) সকাল ৯টা থেকে রবিবার (৭ মার্চ) সকাল ৯টার মধ্যে অস্থায়ী দমকা হাওয়া সহ বৃষ্টি ও বজ্রবৃষ্টির পূর্বাভাস প্রদান করেছিল আবহাওয়া অধিদফতর।

২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সিলেটের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া সিলেট বিভাগে শনিবার (৬ মার্চ) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তারপরের তিন দিন বাড়তে পারে তাপমাত্রা। এদিকে, এক পসলা বৃষ্টিতে অনেকটা স্বস্তি নেমে এসেছে জনজীবনে। উড়ো উড়ো ধূলি মিশে মাটির সাথে। শনিবার সন্ধ্যারাত পৌনে ৮টার দিকে শুরু হয় বৃষ্টি, তা চলে প্রায় আধ ঘন্টা ব্যাপী।

বিকাল থেকে সিলেটের আকাশ মেঘলাচ্ছন্ন দেখা যায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রথমে আকাশে মেঘের গর্জন শুনা যায়। এরপর শুরু হয় বৃষ্টি। এই বৃষ্টিতে সিলেট শহরের রাস্তাঘাটের ধুলো কমেছে বলে জানান নগরবাসী। নগরীতে উন্নয়ন কাজ চলমান থাকায় প্রায় সব রাস্তায় ছিল শুধু ধুলোবালি।

অপরদিকে, আজ ফাল্গুনের শেষ দিকে এই বৃষ্টি হওয়ায় বোরো ধান, আম গাছের মুকুল, লিচু গাছের মুকুলসহ নানা ফসলাদীর জন্য বড় উপকার হবে বলে বিজ্ঞজনের ধারনা। শীত শেষ হওয়ার পর কিছুটা গরম পড়েছিল সিলেটে। তবে শনিবারের বৃষ্টি জানান দিয়েছে আগমনী বার্তাও কালবৈশাখীর।„



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন