Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

ঘোড়ায় চড়ে অফিসে যাতায়াত করতে সরকারি কর্তার আবেদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৯:৪৭ পিএম

শারীরিক অসুস্থতার কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর এক বিচিত্র আবেদন করেছেন ভারতের মহারাষ্ট্র রাজ্যের এক সরকারি কর্মকর্তা। ঘোড়ায় চড়ে অফিসে আসা এবং অফিস কমপ্লেক্সে সেই ঘোড়া রাখার আবেদন করেছেন তিনি। মহারাষ্ট্রের নানদের জেলায় এই ঘটনা ঘটেছে।

আবেদনকারী ওই ব্যক্তির নাম সতীশ পাঞ্জাবরাও দেশমুখ। তিনি নানদের জেলা প্রশাসন কার্যালয়ের এমপ্লয়মেন্ট গ্যারান্টি স্কিম শাখার সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত।
আবেদনপত্রে সতীশ লিখেছেন, দীর্ঘদিন ধরে পিঠের ব্যথায় ভুগছেন তিনি। সে কারণে বাইক বা স্কুটি চালিয়ে অফিসে আসা সম্ভব নয় তার পক্ষে, অন্যদিকে গাড়ি কেনার মতো সামর্থ্যও নেই তার। তাই সবদিক ‘বিবেচনা করেই’ তিনি এ আবেদন করছেন বলে আবেদনপত্রে উল্লেখ করেছেন সতীশ।

তার চিঠিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনদের অনেকেই সেটি দেখে বেশ মজা পেয়েছেন। অনেকেই মজার মন্তব্যও করেছেন। তবে এরপর অফিসের পক্ষ থেকে তাকে অনুমতি দেওয়া হয়েছে কি না, তা জানা যায়নি।

এর আগে বারাণসীর এক উকিল ঘোড়া চালানো শেখার আবেদন জানিয়ে পুলিশকে চিঠি লিখেছিলেন। ডঃ হরিশ চন্দ্র মৌর্য নামে ওই ব্যক্তি জানান, বাড়ি থেকে কোর্টের দূরত্ব ২০ কিলোমিটার। এদিকে, তেলের দাম নিত্যদিন বাড়ছে। তাই তিনি ঘোড়া চালানো শিখতে চান। যাতে কোর্টে আসতে অসুবিধায় পড়তে না হয়। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ