Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

মোহামেডানের পরিচালক পদে হারলেন যারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৯:৫৮ পিএম

ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বহুল কাঙ্ক্ষিত নির্বাচন শনিবার অনুষ্ঠিত হয়েছে। এদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ৩৩৭ ভোটারের মধ্যে ২৩৯জন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর আগে সকালে অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারণ সভা (এজিএম)। সভাপতি পদে আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচত হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীন এনডিসি, পিএসসি। তাই দীর্ঘ নয় বছর পর মোহামেডানের নির্বাচনে এবার শুধু পরিচালক পদেই ভোট হয়েছে। ১৬ পরিচালক পদের বিপরীতে

২০ প্রার্থীর মধ্য থেকে ভোটযুদ্ধে হেরে গেছেন চারজন। এরা হলেন- আব্দুস সালাম মুর্শেদী এমপি, কামরুন নাহার ডানা, মো. মোস্তাকুর রহমান ও সাজেদ এ এ আদেল।

নির্বাচনে মোট ২৩৯টি ভোট পড়লেও গণনার সময় সেখান থেকে ৭টি ভোট বাতিল হয়ে যায়। প্রধান নির্বাচন কমিশনার এবিএম রিয়াজুল কবির কাউছার আগেই জানিয়েছিলেন, ১৬টির কম বা বেশি ভোট দিলে ব্যালট বাতিল বলে গণ্য হবে। বাতিল হওয়া ওই ৭ ভোট বাদে ২৩২ ভোটারের পছন্দে ১৬জন পরিচালক পদে জয়ী হন। এরা হলেন-মাসুদুজ্জামান, মো. হানিফ ভুঁইয়া, আবু হাসান চৌধুরী প্রিন্স, খোজেস্তা-নুর-ই-নাহরিন, জামাল রানা, কাজী ফিরোজ রশীদ এমপি, মাহবুব-উল আনাম, প্রকৌশলী গোলাম মো. আলমগীর, প্রকৌশলী কবির আহমদ ভুঁইয়া, মইন উদ্দিন হাসান রসিদ, মোস্তফা কামাল, শফিকুল ইসলাম মহিউদ্দিন এমপি, সিদ্দিকুর রহমান, দাতো মো. ইকরামুল হক, মো. মঞ্জুর আলম এবং এ. জি. এম সাব্বির।

সর্বশেষ ২০১১ সালে মোহামেডানের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডানের নির্বাচন
আরও পড়ুন