Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মুদ্রার উল্টো পিঠও দেখলেন গেইল-পোলার্ডরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ক্রিস গেইল কিছু করতে পারেননি, তবে কাইরন পোলার্ড এক ওভারে ৬ ছক্কা মেরে শ্রীলঙ্কার ওপর দিয়ে তান্ডব চালিয়েছিলেন। ফলে ৪১ বল আগে ওয়েস্ট ইন্ডিজ জিতে নেয় প্রথম টি-টোয়েন্টি। তবে দ্বিতীয় ম্যাচে মুদ্রার উল্টো পিঠ দেখে নিলেন গেইল-পোলার্ডরা। লঙ্কান বোলারদের সামনে ক্যারিবিয়ানরা ৮ বল আগেই অলআউট হয়েছে ১১৭ রানে। তাতে ৬ উইকেটে ১৬০ রান করা শ্রীলঙ্কা সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে ৪৩ রানের জয়ে।

শ্রীলঙ্কার স্পিন বিষে নীল ওয়েস্ট ইন্ডিজ। লাকশান সান্দাকান ও ভানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিতে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। অ্যান্টিগার ম্যাচে সেরার পুরস্কার জেতা হাসারাঙ্গা ভেঙে দেন টপ অর্ডার। ৪ ওভারে ১৭ রান দিয়ে তার শিকার ৩ উইকেট। ঝড় ওঠার আগেই তিনি প্যাভিলিয়নে ফেরত পাঠান লেন্ডন সিমন্স (১৯ বলে ২১) ও গেইলকে (১৬ বলে ১৬)। পরে আউট করেছেন ফাবিয়েন অ্যালেনকে (১৭ বলে ১২)।

হাসারাঙ্গার মতো ৩ উইকেট পেয়েছেন লাকশান সান্দাকান। এই স্পিনার ৩.৪ ওভারে খরচ করেছেন মোটে ১০ রান। সান্দাকানের সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট হলেন পোলার্ড। আগের ম্যাচে তান্ডব চালানো ক্যারিবিয়ান অধিনায়ককে বেশিদূর যেতে দেননি। ১৫ বলে করেছেন মাত্র ১৩ রান। এছাড়া দুষ্মন্ত চামিরা ২৬ রানে নেন ২ উইকেট। ফিরিয়েছেন নিকোলাস পুরান (৮) ও ডোয়াইন ব্রাভোকে (২)।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহ দাঁড় করায়। দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও পাথুম নিসানকা মিলে যোগ করেন ৯৫ রান। নিসানকা ২৩ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৭ রানে আউট হলেও গুনাথিলাকা তুলে নেন হাফসেঞ্চুরি। ৪২ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় তিনি করেন ৫৬ রান। এছাড়া অশিন বান্দারা (১৯ বলে ২১), হাসারাঙ্গা (১১ বলে ১৯*) ও অ্যাঞ্জেলো ম্যাথুজের (১৫ বলে ১৩) ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রান করে লঙ্কানরা।

ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে সফল বোলার ব্রাভো। ৪ ওভারে ২৫ রান দিয়ে তিনি পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন ওবেদ ম্যাকয় ও জেসন হোল্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল-পোলার্ডরা
আরও পড়ুন