Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

কেয়া হুয়া তেরা ওয়াদা?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

এক মাসের ব্যবধানে ভারতে চার দফা বেড়েছে গ্যাসের দাম। আকাশছোঁয়া দাম শুনে প্রায় অজ্ঞান হওয়ার অবস্থা সংসদ সদস্য ও টালিগঞ্জের অভিনেত্রী মিমি চক্রবর্তীর। রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধিতে নাভিশ্বাস সাধারণ মানুষের। সে সঙ্গে ঘায়েল সেলেবরাও।
ক্ষুব্ধ মিমির প্রশ্ন ‘রান্নার গ্যাসের দাম দিতে গিয়ে এবার কী দেশবাসীকে রক্ত বিক্রি করতে হবে?’ গত মাসে তিন দফা, আর মার্চের প্রথম দিনই আরও ২৫ টাকা দাম বাড়ায় আগের থেকে মোট ২২৫ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের।
নিজের সোশাল মিডিয়া হ্যান্ডেলে মিমি লেখেন, ‘সকালে বাড়িতে রান্নার গ্যাস দিতে এসেছিল। দাম শুনেই তো আমি অজ্ঞান’! এরপর তিনি হিন্দিতে মোদি সরকারকে আক্রমণ করেন। মিমিন লেখেন, ‘কেয়া হুয়া তেরা ওয়াদা? আত্মনির্ভর ক্যায়েসা বানেগা ইন্ডিয়া! খুন বেচকে আপনা’। অর্থাৎ এভাবেই যদি ভারতকে আত্মনির্ভর করার কথা ভাবে কেন্দ্র তাহলে তো দেশবাসীর কাছে রক্ত বিক্রি করা ছাড়া কোনও উপায় থাকবে না।

সম্প্রতিই পেট্রোপণ্যসহ রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির কারণে অভিনব পদ্ধতিতে প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইলেকট্রিক স্কুটারে যাতায়াত করেন নবান্নে। এমনকী নিজেই বেশ কিছুটা পথ স্কুটি চালান নেত্রী। পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে বিরোধীদের নিশানায় মোদি সরকার।
সর্বশেষ মূল্যবৃদ্ধির পরে কলকাতা শহরে প্রতি সিলিন্ডার গার্হস্থ্য ভর্তুকিহীন এলপিজির নতুন দাম ছিল ৮২০ টাকা ৫০ পয়সা। বৃদ্ধির পরে প্রতি সিলিন্ডারের দাম হয়েছে ৮৪৫ টাকা ৫০ পয়সা। গত মাসে তিন দফায় এলপিজি সিলিন্ডারের দাম মোট ১০০ টাকা বেড়েছিল।

এর আগে গত ৪ ফেব্রæয়ারি ২৫ টাকা এবং ১৫ তারিখ ৫০ টাকা এবং ২৫ ফেব্রæয়ারি ২৫ টাকা দাম বাড়িয়েছিল রাষ্ট্রায়ত্ত তেল বিপণনকারী সংস্থাগুলো। এর সঙ্গে সর্বশেষ বৃদ্ধি যুক্ত করলে ৩০ দিনের কম সময়ে দেশে গার্হস্থ্য ভর্তুকিহীন প্রতিটি রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ১২৫ টাকা। সূত্র : হিন্দুস্থান টাইমস, জি নিউজ।



 

Show all comments
  • আবদুর রহমান ৭ মার্চ, ২০২১, ২:৫২ এএম says : 0
    একই ডায়লগ আমাদের সরকারের উদ্দেশ্যে দিতে মনে চাইতেছে
    Total Reply(0) Reply
  • ডালিম ৭ মার্চ, ২০২১, ২:৫৩ এএম says : 0
    ভারত ও বাংলাদেশের বর্তমান শাসক দলকে এই দুই দেশের মানুষ পছন্দ করে না।
    Total Reply(0) Reply
  • আসমা ৭ মার্চ, ২০২১, ২:৫৪ এএম says : 0
    মোদি সরকারের বিদায় না হলে ভারতে শান্তি আসবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ