Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিসির বর্ণাঢ্য আয়োজন

স্বাধীনতার রজতজয়ন্তী

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ব্যতিক্রমী নানা কর্মসূচির আয়োজন করেছে বরিশাল সিটি করপোরেশন। স্থানীয় আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও চারুকলার সহযোগিতায় এই কর্মসূচিগুলো বাস্তবায়ন করা হবে বলে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গতকাল তার বাসভবনে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন। ৭ মার্চ নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়ে ৩১ মার্চ সন্ধ্যায় বঙ্গবন্ধু উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তা শেষ হবে।
কর্মসূচির মধ্যে ৭ মার্চ বিকাল ৩টা ২০ মিনিটে একযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সাইকেল যাত্রা, ২৫ মার্চ ওয়াপদা কলোনী টর্চার সেলে গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনীও থাকছে। সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এ প্রসঙ্গে বলেন, লোগো প্রদর্শনীটি হবে দেশের সর্ববৃহৎ মানব প্রদর্শনী। কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী ২৮ মার্চ। ওইদিন পবিত্র শবেবরাত থাকায় আগেরদিন ২৭ মার্চ জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। সেদিন কীর্তনখোলা নদীতে অনুষ্ঠিত হবে নৌকা বাইচ প্রতিযোগিতা।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৪ দিনব্যাপী কর্মসূচিতে উল্লেখিত কর্মসূচি ছাড়াও বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
কর্মসূচি ঘোষণার সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ গাজী নঈমুল ইসলাম লিটু ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহম্মেদসহ একাধিক আওয়ামী লীগ নেতা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রজতজয়ন্তী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ