Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

হঠাৎ কালবৈশাখীতে ছন্দ পতন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৯:৩৭ এএম

হঠাৎ কালবেশাখী ঝড়ে ছন্দ পতন ঘটে সিলেট নগরীর নগরজীবনে। বসন্তের সন্ধ্যায় সিলেটের উপর দিকে বয়ে গেলে কালবৈশাখী ঝড়। শনিবার রাতে তীব্র ঝড়ের পাশাপাশি দেখা মিলল মৌসুমের প্রথম বৃষ্টিরও। রাত ৮টা থেকে শুরু হওয়া ঝড়-বৃষ্টি অব্যাহত ছিল প্রায় এক ঘণ্টা পর্যন্ত।

কালবৈশাখী ঝড় সাধারণত বৈশাখ মাসে হয়ে থাকে। তবে বৈশাখ আসতে এখনও ঢের বাকি।

ঋতুচক্রে এখন বসন্তকাল চলছে। টানা খরার পর মৌসুমের প্রথম বৃষ্টিতে নগরবাসীর মধ্যে স্বস্তি দেখা দিলেও ঝড়ের কারণে আতঙ্কেও ভুগেছেন অনেকে।

ঝড়ের পর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে নগরের অনেক এলাকা। জলাবদ্ধতাও দেখা দিয়েছে কোনো কোনো জায়গায়।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, ‘রাতে বৃষ্টি হওয়ার কথা আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানানো হয়েছিল। এই মাসে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেট-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ ই আরেফিন জানান, ‘ঝড় ও বজ্রপাতের কারণে দুয়েকটি জায়গায় ট্রান্সফরমার বিকল হয়ে পড়েছে। এছাড়া কিছু জায়গায় লাইনও ছিঁড়ে গেছে। এতে নগরের কয়েকটি এলাকায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। এগুলো দ্রুত ঠিক করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২০ এপ্রিল, ২০২১
১১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ