Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

ব্লগারের বিরুদ্ধে বলায় মাদরাসা শিক্ষককে আ.লীগ নেতার হুমকি, ছাত্রদের বিক্ষোভ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৩:১০ পিএম

ময়মনসিংহে ঈশ্বরগঞ্জে ব্লগারদের বিরুদ্ধে বলায় জামিয়া গাফুরিয়া দারুস সুন্নাহ ইসলামপুর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও ঈশ্বরগঞ্জ তাবলীগ মারকাজের মুরুব্বি মুফতি কাউসার হাসানকে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উক্ত মাদরাসার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বুলবুল অশালীন ভাষায় ওই গালিগালাজ ও হুমকি প্রদান করেন। বিষয়টি জানতে পেরে রোববার মাদরাসার ছাত্ররা ক্যাম্পাসের ভেতরে ওই নেতার বহিস্কার সহ ৩টি দাবি আদায়ে বিক্ষোভ করেছে।

জানা যায়, গত শুক্রবার ইসলামপুর মাদ্রাসা জামে মসজিদে জুমার নামাজের বয়ানে মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও ঈশ্বরগঞ্জ তাবলীগ মারকাজের মুরুব্বি মুফতি কাউসার হাসান ব্লগার এবং মূর্তির বিরুদ্ধে কথা বলেছিলেন।
পরবর্তিতে নামাজের পর তাকে এবং মাদরাসার প্রিন্সিপালকে ওই আওয়ামীলীগ নেতা ফোন দিয়ে বিভিন্ন ভাষায় গালিগালাজ করে এবং মাদরাসা থেকে বহিস্কার করে দিবে বলে হুমকি প্রদান করা হয়। হুজুরকে গালিগালাজ করছে এমন খবর শুনে ছাত্রদের ভেতর চাপাক্ষোভ দেখা দেয়।
কিন্তু গত ২ দিনেও এর কোন বিচার না পাওয়ায় আজ রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষোভ করেন মাদরাসার ছাত্ররা। এসময় ওই নেতার বহিস্কার সহ ৩টি দাবি জানান, যদি এই দাবি না মানা হয় তাহলে ক্লাস বর্জনসহ আন্দোলন আরো জোরদারের ঘোষনা দেয়।
দাবিগুলো হলো,
১ রফিকুল ইসলাম বুলবুলকে অনতিবিলম্বে মাদরাসার কমিটি থেকে বহিস্কার করতে হবে।
২ মজলিসে শূরা গঠন করতে হবে এবং তাদের হাতেই সার্বিক ক্ষমতা হস্তান্তর করতে হবে।
৩ কমিটির ক্ষমতা মজলিসে শূরার অধিন থাকতে হবে।

বিক্ষোভরত ছাত্ররা বলেন, আমরা হুজুরের কাছে ইলমে দীন শিক্ষা করাসহ হাদিসের দরসে অংশগ্রহণ করছি। বিনা কারণে শরিয়ত এবং ইসলামি আইন অনুযায়ী কথা বলায় হুজুরকে এভাবে হেনেস্তা করা কোনভাবেই বরদাশত করা হবে না। অনতিবিলম্বে মাদরাসার কমিটি থেকে আমরা তার আজীবন বহিস্কার চাই। যতক্ষণ পর্যন্ত এই দাবি আদায় না হবে আমরা ক্লাস বর্জনসহ আন্দোলনের ঘোষণা দিলাম।

মাদরাসার নায়েবে মোহতামিম মুফতি নাজিম উদ্দিন বলেন বিষয়টি নিয়ে ছাত্ররা বিক্ষোভ করেছে, দুইদিনের সময় নিয়ে তাদের আন্দোলন স্থগিত করেছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ