Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন ছিল অলিখিত, মানবতার মুক্তির -বজলুল হক হারুন এমপি

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৮:০৭ পিএম

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) মাননীয় সংসদ সদস্য ও , গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বজলুল হক হারুন এমপি মহান ২১ শে ফেব্রুয়ারির গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোকপাত করে বলেছেন--জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষন ছিল সম্পূর্ন অলিখিত,মানবতার মুক্তির। " তিনি ভাষনে বলেছিলেন বাঙ্গালীবীরের জাতি, এ জাতিকে কেউ দমাইয়া রাখতে পারবে না।
এই জাতিকে কেউ কোন দিন দমিয়ে রাখতে পারেনি, দমিয়ে রাখতে পারবে ও না।৭ ই মার্চের ভাষন পরবর্তিকালে স্বাধীনতার মূলমন্ত্রে পরিনত হয়। একইভাবে এই ভাষন শুধু রাজনৈতিক দলিল নয়, জাতীয় সাংস্কৃতিক পরিচয় নির্ধারন করে একটি সম্ভাবনা তৈরী করে । তিনি রবিবার(৭মার্চ) মাননীয় প্রধান মন্ত্রীর ভার্চুয়াল বক্তব্যের শেষে ৪টায় ১৫ মিনিটে ঝালকাঠির রাজাপুর থানা মিলনায়তনে ৭ই মার্চ উপলক্ষে রাজাপুর থানা পুলিশ আয়োজিত আনন্দ উদযাপন অনুস্ঠানে আলোচনা সভায়প্রধান অতিথির ভার্চুয়্যাল বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
।রাজাপুর থানার ওসি মোঃ শহিদুল ইসলাম, ওসি (তদন্ত) অনিমেষ সহ মোঃ জুয়েল সিকদার এর সঞ্চালনায় রাজাপুর - কাঠালিয়ার সিনিয়র সহকারি পুলিশ সুপার সার্কেল মোঃ শাখাওয়াত হোসেন সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা আওয়ামীগ সহ সভাপতি ও এপিপি এ্যাডঃ সন্জিব কুমার বিশ্বাস,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ এইচ,এম খায়রুল আলম সরফরাজ,সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়্যারম্যান জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যানও উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আফরোজা আক্তার লাইজু, গালুয়া ইউপি চেয়্যারম্যান মোঃ মুজিবুল হক কামাল,।
অনুস্ঠানে উপজেলা বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, ইউপি চেয়্যারম্যানগন, সুধী বৃন্দ, সহ রাজনৈতিক নেতৃবৃন্দ এ আনন্দ উদযাপন অনুস্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ