Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা সংশোধন ও শৈলকুপার সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে হত্যাচেষ্টাকারীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার দুপুরে ঝিনাইদহ জেলা রিপোর্টাস ইউনিটি এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় জেলা রিপোর্টাস ইউনিটির সকল সদস্যসহ সাংবাদিক মনিরুজ্জামান মনিরের পক্ষে তার পরিবার ও শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়নবাসী নিজস্ব ব্যানারে মানববন্ধনে অংশ গ্রহণ করে। বক্তব্য রাখেন, জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি এম.এ কবীর, সাবেক সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সন্টু, সাংগঠনিক সম্পাদক বিএম আনোয়ার, প্রচার সম্পাদক এসএম রবি, কোষাধ্যক্ষ সবুজ মিঞা, নির্বাহী সদস্য মাজেদ রেজা বাধন, সদস্য ওমর আলী সোহাগ প্রমুখ।
বক্তারা বলেন, ডিজিটাল আইনের ৩২ ধারা সংশোধন ও সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধ করতে হবে। সেই সাথে শৈলকুপার সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে হত্যাচেষ্টাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়। শৈলকুপা থানায় মামলা দায়েরের এক মাস পার হলেও অজ্ঞাত কারনে আসামি গ্রেফতার করেনি পুলিশ। আসামিরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে, নিয়মিত বাদীতে মামলা তুলে নিয়ে হুমকি ধামকি ভয়ভীতি দেখাচ্ছে। এছাড়াও মাঝে মাঝে সাংবাদিক মনিরের বাড়িতে অতর্কিত হামলা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। অবিলম্বে সন্ত্রাসী, সংখ্যালঘু সম্প্রদায় নির্যাতনকারী, পুলিশের ওপর হামলাকারী, ভূমিদখলদার ও সাংবাদিক অপহরণ করে হত্যাচেষ্টাকারী মামলার প্রধান আসামি ডিশ বাবুসহ অন্য আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়া পর্যন্ত সাংবাদিকদের বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখতে ঘোষণা দেয়া হয়েছে। বিভিন্ন মামলার বেপরোয়া আসামিদের সাথে স্থানীয় পুলিশের বিশেষ সখ্যতার অভিযোগ উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক-নির্যাতন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ