Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

১০১ বছর বয়সে দ্বিতীয় বিশ্বযুদ্ধের যোদ্ধা আ. জলিল ভুঞার ইন্তেকাল

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৮:৪০ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১০১ বছর বয়সী আ: জলিল ভূঞা ওরফে আবু ভূঞা ইন্তেকাল করেছেন। রবিবার দুপুরে উপজেলা সদর এলাকার শর্শী গ্রামে নিজ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
পারিবারিক সূত্রের বরাত দিয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা মরহুমের নাতি সুলতান আহমদ মাসুম জানান, আ: জলিল ভূঞা ওরফে আবু ভূঞা ১৯২০ সালে জন্মগ্রহন করেন। প্রথম জীবনে তিনি ব্রিটিশ সেনা সদস্য পদে কর্মরত ছিলেন। চাকরিরত থাকা অবস্থায় তিনি ১৯৪২ সালে ভারতে থেকে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ গ্রহন করেন। পরবর্তীতে তিনি চাকরী জীবন শেষ না করেই বাড়ী ফিরে আসেন। মৃত্যুকালের তাঁর বয়স হয়েছিল ১০১ বছর।
পারিবারিক সূত্র আরো জানায়, র্দীঘদিন ধরে তিনি বার্ধ্যক্যজনিত রোগে ভুগছিলেন। শনিবার দুপুর ১২টা ৪৫মিনিটে আকস্মিক মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। রবিবার দুপুরে মরহুমের জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাযায় রাজনৈতিক, সামাজিক ব্যক্তিত্ব ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ