Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় : দেশের পতাকার উপর ছাত্রলীগের পতাকা

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৯:৩৭ পিএম

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শাখা ছাত্রলীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকার উপরে ছাত্রলীগের পতাকা উত্তোলন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ। এসময় জাতীয় পতাকার চেয়েও উপরে টানানো হয় সংগঠনটির পতাকা। বেলা তিনটা পর্যন্ত জাতীয় পতাকার উপরে সংগঠনটির পতাকা টানানো ছিল, কিন্তু তার পরেও এটি সড়াতে কোন উদ্যোগ ছিল না শাখা ছাত্রলীগ নেতা কর্মীদের।

জানা যায়, পতাকা ব্যকহারের নিয়ম অনুযায়ী বাংলাদেশের জাতীয় পতাকার উপরে আর কোন পতাকা উত্তোলন করা যাবে না। এটি করা মানে জাতীয় পতাকার অবমাননা। আর এ ধরনের অবমাননার শাস্তি সর্বোচ্চ ২ বছর পর্যন্ত কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড। কিন্তু জাতীয় পতাকার ব্যবহারের নির্দেশনা মানে নি বাকৃবি ছাত্রলীগ।

বিষয়টি দেখে বিশ্ববিদ্যালয়ের নেহাল নাফিস নামের এক শিক্ষার্থী বলেন, জাতীয় পতাকার উপরে সংগঠনের পতাকা টানিয়ে জাতীয় পতাকার অসম্মান করা হয়েছে। দুপুরে বিষয়টি দৃষ্টিগোচরে আসলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি ছবি দিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করি।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, সকালে পতাকা ঠিক ভাবেই টানানো ঠিক ছিল।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী বলেন, ক্যাম্পাসে না থাকায় বিষয়টি অবগত নই। ভুল করে এই কাজটি হয়ে থাকতে পারে। ঠিক করার ব্যবস্থা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ