Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

বার্ষিক মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

ফান্দাউক দরবার

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ফান্দাউক দরবারের হযরত শাহ সূফী আলহাজ সৈয়দ আব্দুস সাত্তার ও শাহ সূফী আলহাজ সৈয়দ নাছিরুল হক (মাছুম) ফান্দাউকী (রহ.) দ্বয়ের কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী শুক্রবার বাদ জুমা মাজার জিয়ারত, ফাতেহা শরীফ পাঠ, খতমে কোরআন, খতমে বোখারী, খতমে খাজেগান পাঠান্তে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে। মুসল্লিদের থাকা খাওয়া, তাবারুক শিরনী, বিশুদ্ধ পানির সার্বিক ব্যবস্থা, বিশাল প্যান্ডেল, স্টেইজ, সার্বিক নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা দ্বারা মাজার ও মাহফিল এলাকা সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও অনলাইন চ্যানেলের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সরাসরি সম্প্রচার করা হবে। অসুস্থ রোগীদের জন্য চিকিৎসকসহ চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় ওষুধপত্রের ব্যবস্থা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন রাস্তার মোড় ও গুরুত্বপূর্ণ স্থানসমূহে শতাধিক বিশাল তোড়ন নির্মাণ করা হয়েছে।

আগামী রোববার বাদ ফজর ফাতেহা শরীফ, মোরাকাবা, মোশাহেদা, জিকির আজগারসহ দেশ-জাতির কল্যাণ, ঐক্য ও মুসলিম উম্মাহর শান্তি ও রহমত কামনা করে পীর ছাহেব আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করবেন। এছাড়া মাহফিলে দেশ বরণ্যে হক্কানী পীর মাশায়েখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বুুুজুর্গানে দ্বীন গুরুত্বপূর্ণ ওয়াজ নছিয়ত করবেন। দরবারের পীর আলহাজ মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ ছালেহ আহমাদ (মামুন) আল হোসাইনী প্রতিদিন বাদ মাগবির কোরআন সুন্নাহর আলোকে বয়ান, তালিম ও তারবিয়াত প্রদান করবেন এবং উদ্ভোধনী বয়ানে তরিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা তুলে ধরবেন।
ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন- বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নায়েবে আমীর হযরত শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল হোসাইনী, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের আমীর পীরজাদা মাওলানা আবু বকর সিদ্দিক আল হোসাইনী ও পীরজাদা মাওলানা সৈয়দ বাকের মস্তোফা আল হোসাইনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিক-মাহফিল
আরও পড়ুন