Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

চওড়া হাসি মেসি-রোনালদোর

রোমাঞ্চ ছড়ানো মাদ্রিদ ডার্বি ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নিলেন লুইস সুয়ারেজ। সেই লিড অ্যাটলেটিকো মাদ্রিদ ধরে রাখলো ৮৮ মিনিট পর্যন্ত। তবে মাদ্রিদ ডাবি বলে কথা! ছেড়ে কথা বলবে কেন রিয়াল মাদ্রিদ! করিম বেনজেমার শেষ সময়ের সেই গোলেই রোমাঞ্চকর এক ড্র দেখল বিশ্ব। গতকাল রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।
ঘরের মাঠ স্তাদিও মেত্রোপলিতানোয় ম্যাচের ১৫তম মিনিটে সুয়ারেজের গোলের পর ৮৮ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজামা। এতে বার্সার সঙ্গে সিমিওনির দলের পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে তিন। শীর্ষে থাকা অ্যাটলেটিকো ২৫ ম্যাচ খেলে পকেটে পুরেছে ৫৮ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলা বার্সার পয়েন্ট ৫৬। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৪। লিগে নিজেদের পরের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ অ্যাথলেটিক ক্লাব। রিয়ালের প্রতিপক্ষ এলচে আর বার্সা লড়বে হুয়েস্কার বিপক্ষে। নিশ্চয়ই নিজেদের জয়ের পাশাপাশি অ্যাটলেটিকোর হার প্রত্যাশা করছে বার্সা-রিয়াল সমর্থকরা।
তবে তার আগে নিজেদের কাজটা ঠিকঠাকই করে রেখেছে বার্সেলোনা। কোচ রোনাল্ড কোম্যান আগেই বলেছিলেন, অন্যদের ফলাফল যাই হোক না কেন, সবার আগে নিজেদের ম্যাচ জিতে রাখতে হবে। গতপরশু রাতে কোচের কথার মান রাখলেন অধিনায়ক লিওনেল মেসি। নিজে গোল না পেলেও, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুইটি। এতেই মিলেছে সহজ জয়। ওসাসুনার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে কাতালান জায়ান্টরা।
এদিকে, দুঃসময় থেকে কিছুতেই যেন বের হতে পারছে না লিভারপুল। এবার ঘরের মাঠে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা ফুলহ্যামের বিপক্ষে হারল গতবারের চ্যাম্পিয়নরা। অ্যানফিল্ডে গতকাল রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দল। বিরতির ঠিক আগে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার মারিও লেমিনা। ঘরের মাঠে লিভারপুলের এটি টানা ষষ্ঠ হার। গত ডিসেম্বরে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল। সব মিলিয়ে আসরে নবম হারের তোতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে তারা। ২০১২ সালের পর এই প্রথম অ্যানফিল্ড থেকে জয় নিয়ে ফিরল ফুলহ্যাম ।
২৮ ম্যাচে ১২ জয় ও সাত ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে সাতেই আছে লিভারপুল। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি (গতরাতের ম্যানচেস্টার ডার্বি বাদে)। ২৮ ম্যাচে পাঁচ জয় ও ১১ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টাদশ স্থানে ফুলহ্যাম।
নিজেদের ঘরের মাঠে চির প্রতিদ্ব›দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়লেও, ম্যাচ শেষ হওয়ার তিন মিনিটের মধ্যে দুই গোল করে ফলাফল রেখেছে পক্ষে। পরশু বুন্দেসলিগার ম্যাচে বায়ার্নের মাঠে খেলতে গিয়ে মাত্র দশ মিনিটের মধ্যেই জোড়া গোল করে ফেলেছিল বরুশিয়া। তবে প্রথমার্ধেই সমতা ফেরায় বায়ার্ন। আর ম্যাচের একদম শেষভাগে গিয়ে তারা আরও দুই গোল করে ম্যাচ জিতেছে ৪-২ গোলের ব্যবধানে।
রোমাঞ্চকর ম্যাচে বরুশিয়ার হয়ে জোড়া গোল করেছেন বর্তমান সময়ের অন্যতম সেরা তরুণ ফুটবলার আর্লিং হালান্ড। বায়ার্নের পক্ষে হ্যাটট্রিক করেছেন সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড রবার্ট লেভান্দোভস্কি। অন্য গোলটি এসেছে লিওন গোরেৎজকার মাধ্যমে। বুন্দেসলিগায় লেভান্দোভস্কির এটি ১২তম হ্যাটট্রিক। এই টুর্নামেন্টের ইতিহাসে তার চেয়ে বেশি হ্যাটট্রিক রয়েছে শুধুমাত্র কিংবদন্তি জার্ড মুলারের। এছাড়া চলতি লিগে পোলিশ তারকার গোলসংখ্যা বেড়ে হয়েছে ৩১।
২৪ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আরবি লাইপজিগ। অন্যদিকে বরুশিয়ার অবস্থান তথৈবচ। তারা ২৪ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে।
এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে আগামীকাল পোর্তোর বিপক্ষে বড় ম্যাচে নামার আগে দারুণ জয় পেয়েছে জুভেন্টাস। পরশু জুভেন্টাস ৩-১ গোলে হারিয়েছে ল্যাজিওকে। দলের হয়ে মোরাতা দুইটি ও র‌্যবিয়ট একটি গোল করেন। ২৫ ম্যাচে ১৫ জয় ও ৭ ড্রয়ে জুভেন্টাসের পয়েন্ট ৫২। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা। এসি মিলান সমান ম্যাচে ১৬ জয়, ৫ ড্র ও ১ পয়েন্ট বেশি নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। ইন্টার মিলান রয়েছে শীর্ষে। ২৫ ম্যাচে ১৮ জয়, ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট তাদের। আগামীকাল পোর্তোর মাঠে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে মাঠে নামবে জুভেন্টাস। প্রথম লেগে ২-১ গোলে ম্যাচ হেরেছিল রোনালদোদের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন