Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

মিরপুরে খেলার মাঠ উদ্ধারের দাবি বিবিআরএ’র

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ভূমিদস্যুদের হাত থেকে সরকারি খেলার মাঠ উদ্ধারের দাবি জানিয়েছে ‘বাংলাদেশী-বিহারী পূণর্বাসন সংসদ (বিবিআরএ)র । গতকাল রোববার এক সভায় এ দাবি জানানো হয়। ঢাকার মিরপুর ১০ এর মুসলিম ক্যাম্পে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিবিআরএ’র সভাপতি কাওসার পারভেজ ভুলু। সভায় সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩, ৫, ২ নং ওয়ার্ড তথা মিরপুর-১০, ১১, ১২ এলাকার নিরীহ ক্যাম্পবাসী বিহারীদের আড়ালে স্থানীয় ভূমিদস্যুরা সরকারি খেলার মাঠ, শিশু পার্ক ও উন্মুক্ত স্থান অবৈধভাবে দখল করে রেখেছে। দখলকৃত স্থানে নকশা বহির্ভুত বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। এটি অত্যন্ত উদ্বেগজনক।
বক্তারা বলেন, গত ২১-২২ জানুয়ারী রাস্তা উন্নয়নের জন্য মিরপুর-১১ এর এভিনিউ-৪ অবৈধ দখল উচ্ছেদকালে শুধু বিহারীদের দোকান-ঘর উচ্ছেদ করা হয়েছে। অথচ একই রাস্তার পশ্চিম প্রান্তে যে ১২/১৪ টি বহুতলা ভবন এবং ২৫ টি অবৈধ ঘর রয়েছে সেগুলো উচ্ছেদ করা হয়নি। অবিলম্বে এসব সরকারি সম্পত্তিতে অবৈধ দখলদারমুক্ত করতে সিটি করপোরেশন,রাজউক,জাগৃকের প্রতি আহ্বান জানাচ্ছি। সভায় চার দফা প্রস্তাব গৃহিত হয়। সংগঠনের মহাসচিব মোহাম্মাদ হানিফ খান, কুতুবুদ্দিন শাহ, মোহাম্মাদ রাজু, তোফাজ্জল হোসেন আজাদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভায় বক্তৃতা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ